শিক্ষক নিয়োগ: ৪ বিভাগে পৌঁছেছে পুলিশ ভেরিফিকেশন ফরম

ঢাকা অফিস: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩২ হাজার ২৮৩ জন শিক্ষক নিয়োগের পুলিশ ভেরিফিকেশন ফরম চারটি বিভাগে পাঠানো হয়েছে। আরো দুই বিভাগের ফরম পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, বরিশাল, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের ডিএসবি এবং এনএসআইয়ের কাছে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের ভেরিফিকেশন ফরম পাঠানো হয়েছে। এছাড়া ঢাকা বিভাগ এবং রাজশাহী বিভাগে ফরম পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে।

সূত্র আরো জানায়, সব বিভাগে পুলিশ ভেরিফিকেশন ফরম পাঠানো শেষে ভেরিফিকেশন প্রক্রিয়া শুরুর জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট শাখাকে নির্দেশনা দেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শিক্ষক নিয়োগ: যে কারণে ছয় হাজার ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়নি

এ প্রসঙ্গে জানতে চাইলে শনিবার (৩০ অক্টোবর) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপসচিব (নিরাপত্তা-২ এবং ৩ শাখা) সাগরিকা নাসরিন বলেন, আমরা চারটি বিভাগে ভেরিফিকেশন ফরম পাঠিয়েছি। ঢাকা এবং রাজশাহীতেও পাঠানোর কাজ চলছে।

তিনি আরো বলেন, ৩২ হাজারের বেশি ফরম হওয়ায় আমাদের কিছুটা সময় লাগছে। তবে আমরা দ্রুত সময়ের মধ্যে ফরমগুলো পাঠানোর চেষ্টা করছি। শুধু এই কাজের জন্য আমাদের বড় একটি টিম কাজ করছে। তবে পুরো প্রক্রিয়া শেষ করতে বেশ সময় লাগবে।

স্বাআলো/এস

.