চলতি সপ্তাহে সব বিভাগে পুলিশ ভেরিফিকেশন ফরম পাঠানোর নির্দেশ

ঢাকা অফিস: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩২ হাজার ২৮৩ জন শিক্ষকের পুলিশ ভেরিফিকেশন ফরম চলতি সপ্তাহের মধ্যে সব বিভাগে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ে এসে সংশ্লিষ্টদের এই নির্দেশনা দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার ভেরিফিকেশন ফরম পাঠানোর সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করতে এনটিআরসিএসির কার্যালয়ে যান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ অনুবিভাগ) ড. তরুণ কান্তি শিকদার। এ সময় তিনি চলতি সপ্তাহের মধ্যে সব বিভাগের ডিএসবি এবং এনএসআইর কাছে ভেরিফিকেশন ফরম পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে এনটিআরসিএর সচিব ওবাইদুর রহমান বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘এডিশনাল সেক্রেটারি’ স্যার আমাদের অফিসে এসেছিলেন। ভেরিফিকেশনের সঙ্গে যুক্ত কর্মকর্তাদের চলতি সপ্তাহে সব বিভাগে ফরম পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি।

শিক্ষক নিয়োগ: ৪ বিভাগে পৌঁছেছে পুলিশ ভেরিফিকেশন ফরম

কবে নাগাদ ভেরিফিকেশন শুরু হতে পারে জানতে চাইলে এনটিআরসিএ সচিব আরো বলেন, সব পক্ষ থেকেই দ্রুত সময়ের মধ্যে ভেরিফিকেশন কার্যক্রম শুরুর তাগাদা দেয়া আছে। আমরাও চাই দ্রুত সময়ের মধ্যে ভেরিফিকেশন শুরু হোক। তবে নির্দিষ্ট কোনো তারিখ বলা সম্ভব নয়।

এর আগে গত ৩০ মার্চ ৫৪ হাজার শূন্যপদের বিপরীতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। তবে বিভিন্ন নিবন্ধনের রিটকারীদের জন্য দুই হাজার ২০০টি পদ সংরক্ষণ করে বাকি পদগুলোতে শিক্ষক নিয়োগের উদ্যোগ নেয়া হয়।

স্বাআলো/এস

.