শিরোপা জয়ে দুই প্রতিবেশীর লড়াই আজ

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তাসমেনিয়া মহাদেশের দুই প্রতিবেশী দেশ অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের লড়াই আজ। দু’দলই এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপার স্বাদ পায়নি। তাই এবার নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে ক্রিকেট বিশ্ব। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ রবিবার রাত ৮টায়।

ওয়ানডে ক্রিকেটে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া টেস্টেও ইতিহাসের অন্যতম সেরা দল। যদিও টি-টোয়েন্টিতে বিশ্বসেরার মুকুট পরা হয়নি কখনো। অন্যদিকে আগের ছয় আসরে কখনোই ফাইনালে উঠতে না পারা নিউজিল্যান্ড এবার প্রথমবার টি-টোয়েন্টির ফাইনালে উঠেছে কিউইরা।

ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং মিলিয়ে বিশ্বের অন্যতম সেরা দুই দল আজ শিরোপাযুদ্ধে অবতীর্ণ। সেমিফাইনালে নিউজিল্যান্ড হারিয়েছে এ সংস্করণের শীর্ষ র‌্যাংকিংধারী ইংল্যান্ডকে আর অস্ট্রেলিয়া হারিয়েছে র‌্যাংকিংয়ে দুইয়ে থাকা পাকিস্তানকে।

ঢাকায় পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল

এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে তাসমেনিয়ার এই দুই দেশের দেখা হয়েছে ১৪ বার, যেখানে ৯ জয় নিয়ে এগিয়ে অজিরাই। নিউজিল্যান্ডের জয় ৫টিতে। বিশ্বকাপে এই দুই দলের একবার দেখা হয়েছিলো। ২০১৬ সালে সুপার টেনে ৮ রানের জয় পেয়েছিলো কিউইরা।

স্বাআলো/আরবিএ

.

Author