চৌগাছায় ১৫৬০ শিক্ষার্থী পেলো ফাইজারের টিকা

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছায় প্রথম দিনে ফাইজারের টিকা পেয়েছে ১৫৬০ শিক্ষার্থী। বুধবার (১২ জানুয়ারি) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা পরিষদ সভাকক্ষে এই টিকা দেয়া হয়। সভাকক্ষে আলাদা তিনটি বুথে শিক্ষার্থীদের টিকা প্রদান করা হচ্ছে।

বুধবার প্রথম দিনে শহরের সারা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, চৌগাছা মডেল মাধ্যমিক বিদ্যালয় ও হাজী সরদার মর্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয়ের ১৫৬০ শিক্ষার্থীকে এই টিকা প্রদান করা হয়।

টিকা দেয়ার শুরুতে টিকা কার্যক্রম পরিদর্শন করেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম রফিকুজ্জামান, মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন, হাজী মর্তুজ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ ও সারা পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী গোলাম মোস্তফা।

চৌগাছায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত, প্রবাসে ফেরা হলো না যুবকের

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে উপজেলার ৪৬টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ২০টি দাখিল, আলিম ও কামিল মাদরাসা এবং ১০টি কলেজের ১২ বছর থেকে ১৭ বছর ৩৬৪ দিন বয়সী প্রায় ২৪ হাজার শিক্ষার্থীকে এই টিকা দেয়া হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, বুধবার থেকে শুক্রবার ছাড়া প্রতিদিন টিকা দেয়ার কথা থাকলেও বৃহস্পতিবার অনিবার্য কারণে দেয়া হবে না। শনিবার থেকে আবারো প্রতিদিন টিকা দেয়া হবে। তিনি জানান শনিবার থেকে আমরা প্রতিদিন পাঁচ হাজার করে শিক্ষার্থী যেনো টিকা পায় সে ব্যবস্থা করবো।

স্বাআলো/এস

.