যশোর সদর ও কেশবপুরের ২৫ চেয়ারম্যানের শপথ গ্রহণ

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর ও কেশবপুর উপজেলার ২৫টি ইউনিয়নের নবনির্বাচিত ২৫ জন চেয়ারম্যান শপথ গ্রহণ করেছেন। রবিবার (২০ ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে শপথ পড়ানো হয়।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে শপথ বাক্য পাঠ করান।

সদরের ১৫ জন ও কেশবপুরের ১০ জন চেয়ারম্যান শপথ গ্রহণ করেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক হুসাইন শওকতের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মুনীব লিংকন, কেশবপুর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা এস এম আরাফাত হোসেন ও লেবুতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলীমুজ্জামান মিলন।

গত ২৭ জানুয়ারি যশোর সদর ও কেশবপুর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। সেই অনুযায়ী রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে দুই উপজেলার চেয়ারম্যানদের শপথ পড়ানো হয়। বিকালে কেশবপুর উপজেলার সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ বাক্য পাঠ করান কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন। আর আগামী মঙ্গলবারে সদর উপজেলার সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ পাঠ করাবেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনীব লিংকন।

এ সময় যশোর সদর উপজলোর হৈবতপুর ইউনিয়নের আবু সিদ্দিক, লেবুতলা ইউনিয়নের আলীমুজ্জামান মিলন, ইছালী ইউনিয়নের ফেরদৌসী ইয়াসমিন, নওয়াপাড়া ইউনিয়নের হুমায়ুন কবীর তুহিন, উপশহর ইউনিয়নের এহসানুর রহমান লিটু, চুড়ামনকাটি ইউনিয়নের পদে দাউদ হোসেন দফাদার, দেয়াড়া ইউনিয়নের আনিচুর রহমান, রামনগর ইউনিয়নের মাহমুদ হাসান লাইফ, কচুয়া ইউনিয়নের লুৎফর রহমান ধাবক, নরন্দ্রেপুর ইউনিয়নের রাজু আহমদে, বসুন্দিয়া ইউনিয়নের রিয়াজুল ইসলাম রাসেল, চাঁচড়া ইউনিয়নের শামীম রেজা, আরবপুর ইউনিয়নের মীর আরশেদ আলী রহমান, কাশিমপুর ইউনিয়নের শরিফুল ইসলাম ও ফতেপুর ইউনিয়নে শেখ সোহরাব হোসেন চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণ করেন।

এছাড়া কেশবপুর উপজেলার ত্রিমোহিনী ইউনিয়নের এস এম আনিছুর রহমান, সাগরদাঁড়ি ইউনিয়নের কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্তো, মজিদপুর ইউনিয়নে হুমায়ন কবির পলাশ, বিদ্যানন্দকাটি ইউনিয়নে আমজাদ হোসেন, মঙ্গলকোট ইউনিয়নে আব্দুল কাদের বিশ্বাস, পাঁজিয়া ইউনিয়নে জসীম উদ্দীন, সুফলাকাটি ইউনিয়নে এস এম মুনজুর রহমান, গৌরীঘোনা ইউনিয়নে এস এম হাবিবুর রহমান, সাতবাড়িয়া ইউনিয়নে গোলাম মোস্তফা বাবু ও ১১ নং হাসানপুর ইউনিয়নে তৌহিদুজ্জামান চেয়ারম্যান হিসেবে শপথ নেন।

ওইদিন বিকালে কেশবপুর উপজেলা পরিষদের হলরুমে ১০টি ইউনিয়নের ৯০ জন সাধারণ সদস্য ও ৩০ জন নারী সদস্যকে শপথ পাঠ করান কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।

উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে শপথ গ্রহণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কেশবপুর থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দীন, উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ ও কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান।

এ সময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা এবং নবনির্বাচিত চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

চলতি বছরের ৫ জানুয়ারি কেশবপুর উপজেলার ১১টি ইউনিয়নে পঞ্চম ধাপে অনুষ্ঠিত হয় ইউনিয়ন পরিষদ নির্বাচন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারটিতে আওয়ামী লীগের নৌকার প্রার্থী, চারটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও দুইটিতে বিএনপির প্রার্থী বিজয়ী হয়েছেন। গোলযোগ হওয়ায় কেশবপুর সদর ইউনিয়নের একটি কেন্দ্র স্থগিত হওয়ায় ফলাফল ঘোষণা বন্ধ হয়। স্থগিত থাকা একটি কেন্দ্রে গত ৭ ফেব্রুয়ারি ভোট হওয়ায় পরবর্তী নির্ধারিত সময়ে ওই ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের শপথ অনুষ্ঠিত হবে।

স্বাআলো/এস

.

Author
নিজস্ব প্রতিবেদক, যশোর