নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার আসামি আশীষ রায় গ্রেফতার

দীর্ঘ ২৪ বছর পর চাঞ্চল্যকর ও বহুল আলোচিত জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরীর হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি আশীষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই আশীষ রায় চৌধুরীর বাসায় অভিযান শুরু করে র‌্যাব। এসময় তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি মদের বোতল উদ্ধার করা হয়।

মঙ্গলবার রাত ১১টার দিকে গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে র‌্যাব।

রাতে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ঘটনাস্থলে উপস্থিত হয়ে বলেন, ‘আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিলো। সেই তথ্যের ওপর ভিত্তি করে বাসাটিতে অভিযান চালানো হয়। পরে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে। ’

সোহেল চৌধুরী হত্যা: আজিজ মোহাম্মদসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

উল্লেখ্য, ১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর বনানীর ট্রাম্পস ক্লাবের সামনে গুলি করে হত্যা করা হয় সোহেল চৌধুরীকে। ঘটনার পর সোহেলের ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী বাদী হয়ে গুলশান থানায় হত্যা মামলা করেন। ১৯৯৯ সালের ৩০ জুলাই ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবুল কাশেম ব্যাপারী ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। বিতর্কিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের সঙ্গে বাদানুবাদই এ হত্যার নেপথ্য কারণ বলে মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

মঙ্গলবার র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই গুলশান পিংক সিটির পেছনে ১০৭ নম্বর রোডের ফিরোজা গার্ডেন নামের একটি বাসায় অবস্থান নিতে শুরু করেন র‌্যাব সদস্যরা। পরে বাসায় তল্লাশি শুরু হয়। পরে তাকে গ্রেফতার করেন র‌্যাব সদস্যরা। জানা যায়, অভিযোগপত্র দাখিলের পর উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর আর কোনো দিন হাজিরা দেননি আশীষ রায় চৌধুরী।

স্বাআলো/এস