বানারীপাড়ায় ইউপি সদস্যের ওপর হামলা ও লুটপাট

বরিশালের বানারীপাড়া উপজেলার সদর ইউনিয়নে পূর্ব শত্রুতার জেরে ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ইউনুস সরদার সান্টুর (৪০) ওপর ৩০/৩৫ জন অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে এলে গুরুতর আহত হন মহিলা আওয়ামী লীগ নেত্রী কাকলি বেগম, ইউনুস সরদার সান্টুর মা আনোয়ারা বেগমসহ আরো অনেকে।
স্থানীয়রা গুরুতর আহত ইউপি সদস্য ইউনুস সরদার সান্টুসহ অন্যদের উদ্ধার করে ৫০ শয্যাবিশিষ্ট বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ বিষয়ে বানারীপাড়া থানায় লিখিত অভিযোগ করেন আহত ইউপি সদস্যের পিতা কাঞ্চন সরদার। আসামিরা হলেন ব্রাহ্মণকাঠি গ্রামের সোহেল সরদার (২৫), রাকিব ঘরামী (২২), সাকিব ঘরামী (২৪), সজিব ঢালী (২১), জান্নাত মোল্লাসহ (২৩) আরো অজ্ঞাত ২০/২৫ জন।

অভিযোগ সুত্রে জানা গেছে, শনিবার ( ৯ এপ্রিল) রাত সাড়ে আটটার দিকে কাজলাহার বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে থাকা অবস্থায় সমিতির টাকা-পয়সা সংক্রান্ত বিষয় নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে বিবাদীগণ উত্তেজিত হয়ে ইউপি সদস্য ইউনুস সরদার সান্টুকে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে মারাত্মকভাবে আহত করে। এ সময়ে ভিকটিম কাকলি বেগম ও ইউপি সদস্যের মা আনোয়ারা বেগম এগিয়ে এলে তাদেরকেও বিবাদীগণ বেদম মারধর ও শ্লীলতাহানি করে এবং দোকানের ক্যাশ বাক্সে ডিপো হতে তেল কেনার জন্য রাখা ৩ লক্ষ ৮৭ হাজার টাকা লুটে নেয় এবং খুন জখমের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। খবর পেয়ে কাঞ্চন সরদার ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে ৫০ শয্যাবিশিষ্ট বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এ ব্যাপারে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন জানান, অভিযোগ পেয়েছি, তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বাআলো/এসএস

.

Author
বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি