যশোর উপশহর ইউনিয়ন আ.লীগের সভাপতির মৃত্যুতে এমপি নাবিলের শোক

যশোর সদর উপজেলার ৫নং উপশহর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ডা. তবিবর রহমান মৃত্যুবরণ করেছেন। শনিবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ উপশহর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্বে ছিলেন। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার পারিবারিক সূত্রে জানা যায়, ডা. তবিবর রহমান দীর্ঘদিন ধরে শ্বাসনালিজনিত রোগে ভুগছিলেন। কয়েকদিন আহে সদর হাসপাতালে তার শ্বাসনালিতে অপারেশন করা হয়। অপারেশনের পর তিনি হাসাপাতালেই চিকিৎসাধীন ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শনিবার তারাবি নামাজের পর বি-ব্লক জামে মসজিদের মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। তারপর রাতে উপশহর কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।

তার মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ ও যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল।

এক শোকবার্তায় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, ‘ডা. তবিবর রহমানের মৃত্যুতে উপশহর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা একজন ত্যাগী নিষ্ঠাবান সংগ্রামী নেতাকে হারালো। যে ক্ষতি আওয়ামী লীগের সকল স্তরের নেতাকর্মীদের জন্য অপূরণীয়। আওয়ামী লীগের নেতাকর্মী ও তার পরিবারের সদস্যদের এ শোককে শক্তিতে রুপান্তরিত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তিনি আল্লাহতালার কাছে তার বিদেহী আত্মার শান্তির জন্য মাগফিরাত কামনা করেন।’

অপর এক শোকবার্তায় ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল বলেন, ‘ডা. তবিবর রহমান ছিলেন উপশহর ইউনিয়নে আওয়ামী লীগের অন্যতম সংগঠক। তার মৃত্যুতে আওয়ামী লীগের বড় ক্ষতি হয়ে গেলো। আগামীদিনে আওয়ামী লীগকে আরো শক্তিশালী করতে তরিবর রহমানদের মতো পুরানো নেতাদের অনুসরণ করতে হবে।’

স্বাআলো/এস

.

Author
নিজস্ব প্রতিবেদক, যশোর