কমেছে ডিমের দাম, বেড়েছে মুরগির

বাজারে দাম বেড়েছে মুরগির, কমেছে ডিমের। কিছুটা বেড়েছে চিনি ও দেশি মুশুরির ডালের দাম। আবার সবজির দাম কিছুটা কমতির দিকে।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে রাজধানীর কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা যায়, লম্বা বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা আর গোল বেগুন বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা কেজি। টমেটো বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা, শিম বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, করলা ৭০ থেকে ৮০ টাকা, গাজর প্রতি কেজি ৩৫ থেকে ৪০ টাকা, চাল কুমড়া পিস ৩০ থেকে ৪০ টাকা, প্রতি পিস লাউ আকার ভেদে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৩৫ থেকে ৪০ টাকা, চিচিঙ্গা ৫০ থেকে ৬০ টাকা, পটল ৫০ থেকে ৬০ টাকা, ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকা, মুলা ৪০ টাকা, শালগম ৪০ টাকা, কচুর লতি ৫০ থেকে ৬০ টাকা, পেঁপের কেজি ৪০ টাকা, বরবটির কেজি ৫০ থেকে ৬০ টাকা, ধুনধুলের কেজি ৫০ থেকে ৬০ টাকা।

এইসব বাজারে কাঁচামরিচ প্রতিকেজি বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়। পেঁপে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকা। লেবুর হালি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা। আলুর কেজি ২০ টাকা।

দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩৫ টাকা কেজি। বাজারে চায়না রসুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা।

দেশি রসুন বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি। দেশি আদার কেজি ৮০ টাকা। চায়না আদার দাম কমে বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা।

বাজারে ভোজ্যতেলের লিটার বিক্রি হচ্ছে ১৭০ টাকা। দুই লিটারের তেলের বোতল বিক্রি হচ্ছে ৩৪০ টাকায়। বেড়েছে চিনির দাম। প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকায়। এছাড়া প্যাকেট চিনির কেজি বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায়। এছাড়াও বাজারে দেশি মুশুরের ডালের দাম কেজিতে বেড়েছে ১০ টাকা। দেশি মুশুরের ডালের কেজি বিক্রি হচ্ছে ১৩০ টাকা।

কমেছে ডিমের দাম। লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১০০ টাকা। হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৫৫ টাকায়। দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ২০০ টাকা।

গরুর মাংসের কেজি বিক্রি হচ্ছে ৬৫০ থেকে ৬৮০ টাকা। খাসির মাংসের কেজি ৯০০ টাকা। বেড়েছে মুরগির দাম। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৬৫ থেকে ১৭০ টাকা। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৮০ টাকা। লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৪০ টাকায়।

স্বাআলো/এসএ