শ্রীলঙ্কার বিপক্ষে অনিশ্চিত মিরাজ!

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্ট সিরিজের আগে একের পর এক চোটে পড়ছেন ক্রিকেটাররা। ইনজুরির কারণে প্রথম টেস্টের স্কোয়াডে নেই স্পিডস্টার তাসকিন আহমেদ। এদিকে, দুই পেসার শরিফুল এবং এবাদতের পর চোটে পড়েছেন টাইগার উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম এবং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও।

তবে মুশফিকের চোট তেমন চিন্তার কারণ না হলেও ভাবাচ্ছে মেহেদী মিরাজের চোট। জানা গেছে, চোটাক্রান্ত মিরাজকে আবারো মাঠে ফেরার আগে বেশ কিছুদিন বিশ্রামে থাকতে হবে।

ডিপিএলে রবিবার (২৪ এপ্রিল) প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে শেখ জামালের হয়ে মাঠে নামেন মুশফিক ও মেহেদী। ফিল্ডিং করার সময় দুইজনেই চোট পেয়ে মাঠ ‍ছাড়েন। তামিম ইকবালের উঁচু শট তালুবন্দি করতে গিয়ে আঙ্গুলে চোট পান মিরাজ। প্রাথমিক চিকিৎসা শেষে অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নেয়া হয়েছে। এক্সরে পরীক্ষা শেষে তার ইনজুরির মাত্রা জানা যাবে।

অন্যদিকে, প্রাইম ব্যাংকের ক্রিকেট ক্লাবের ব্যাটারের খেলা শট লং অন থেকে দৌড়ে এসে কুড়িয়ে মারতে গিয়ে পায়ের গোড়ালি মচকে যায় টাইগার উইকেটকিপারের। এরপর শেখ জামালের ফিজিও এসে তাকে মাঠের বাইরে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। কিন্তু তাতেও তিনি স্বস্তিবোধ না করায় আর মাঠে নামেননি।

এদিকে দুই টাইগার ক্রিকেটারের বিষয়ে নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু গণমাধ্যমকে বলেন, মিরাজের স্পিনিং ফিঙ্গারে ব্যথা নাই। আশা করি ৭-৮ দিনের মধ্যে সে ঠিক হয়ে যাবে। মুশফিককে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখা হচ্ছে। তবে বড় ধরনের কোনো সমস্যা নেই।

মিরাজ ডিপিএল থেকে তো ছিটকে গেছেন বটেই, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলা নিয়েও আছে শঙ্কা। বর্তমানে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন। চিকিৎসক প্যানেলের পর্যবেক্ষণে অন্তত দুই সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তাকে। এরপর বোলিংয়ে ফিরতে পারলেও পূর্ণ ফিটনেস ফিরে পেতে ৩ সপ্তাহেরও বেশি সময় লাগবে।

স্বাআলো/এসএস

.

Author
স্পোর্টস ডেস্ক