চৌগাছায় ৪৮ পরিবারের কাছে ঘর ও জমির দলিল হস্তান্তর

যশোরের চৌগাছার ৪৮ ভূমি ও গৃহহীন পরিবারকে দেয়া মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ে আওতায় তৈরি ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বেলা ১১টায় প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর ও জমির দলিল হস্তান্তরের উদ্বোধন করেন।

এই ঘর ও জমির দলিল হস্তান্তর উপলক্ষে চৌগাছা উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মেহেদী হাসানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ, স্বরুপদাহ ইউপি চেয়ারম্যান নূরুল কদর, সিংহঝুলি ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মল্লিক। স্বাগত বক্তৃতা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ। ঘর ও জমি পাওয়া পরিবারের পক্ষে অনুভুতি ব্যক্ত করে বক্তব্য দেন উপজেলার স্বর্পরাজপুর গ্রামের বাসিন্দা ময়না খাতুন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম রফিকুজ্জামান, উপজেলা প্রকৌশলী মুনছুর রহমানসহ সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ এবং সুবিধাভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তৃতাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, তৃতীয় পর্যায়ে চৌগাছার ৮৬টি পরিবারের জন্য ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। এরমধ্যে হস্তান্তরযোগ্য ৪৮টি, মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশের সাথে হস্তান্তর করলেন। অনুষ্ঠান শেষে জমির দলিলসহ একটি করে ফোল্ডার ঘর পাওয়া পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

স্বাআলো/এসএস

.

Author
আজিজুর রহমান, চৌগাছা (যশোর)
উপজেলা প্রতিনিধি