কুষ্টিয়ায় ৫ ক্লিনিক বন্ধ করলো স্বাস্থ্য বিভাগ

সারাদেশে নিবন্ধনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারসহ স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এরই ধারাবাহিকতায় শনিবার (২৮ মে) সকাল থেকে কুষ্টিয়ার কুমারখালীতে বিভিন্ন স্বাস্থ্যসেবামূলক প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সরকারি বিধি মোতাবেক কাগজপত্র, নিজস্ব ডাক্তার, দক্ষ নার্স ও টেকনিশিয়ান না থাকায় প্রতিক আধুনিক ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, প্রদিপ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, বিশ্বাস ডেন্টাল কেয়ার, শিমুল ডেন্টাল কেয়ার ও কুমারখালী ডায়াবেটিক সমিতি বন্ধের নির্দেশ দেন কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম। এছাড়াও ২টি ক্লিনিককে সতর্কীকরণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম বলেন, নিবন্ধনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারসহ স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো ৭২ ঘণ্টার মধ্যে স্বাস্থ্য অধিদফতরের বন্ধের নির্দেশ দেয়ায় আমরা অবৈধ ক্লিনিকগুলোর বিরুদ্ধে শনিবার থেকে অভিযান শুরু করেছি। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসময় কুমারখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আকুল উদ্দিন, কুমারখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদারসহ স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

স্বাআলো/এসএ

.

Author
জেলা প্রতিনিধি, কুষ্টিয়া