প্রবাসীর বাসায় দুঃসাহসিক চুরি, টাকা-স্বর্ণালঙ্কার লুট

বরিশালের বানারীপাড়ায় পৌর শহরে প্রকাশ্য দিবালোকে গিয়াসউদ্দিন নামের এক কুয়েত প্রবাসীর বাসায় দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। চোরের দল ওই বাসা থেকে নগদ ৩০ হাজার টাকা ও পাঁচ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে।

জানা গেছে, প্রতিদিন সকাল সাড়ে ১০টায় কুয়েত প্রবাসী গিয়াস উদ্দিনের স্ত্রী রেবা তার শিশু পুত্রকে নিয়ে বানারীপাড়া মাহমুদিয়া মাদ্রাসায় যান এবং দুপুর দেড়টায় মাদ্রাসা ছুটির পরে বাসায় ফেরেন।

শনিবার (২৮ মে) সকাল সাড়ে ১০টায় প্রতিদিনের মত তিনি ছেলেকে নিয়ে মাদ্রাসায় যান। এ সুযোগে অজ্ঞাত দুর্বৃত্তরা পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের কলেজ মোড় লাগোয়া তার বসত বিল্ডিংয়ের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে সুকেস, কাঠের আলমিরা ও ওয়ারড্রপ ভেঙ্গে নগদ ৩০ হাজার টাকা ও পাঁচ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। দুপুরে ২টা ১০ মিনিটের দিকে তার বৃদ্ধা শাশুড়ি গিয়ে বাসার দরজার তালা ভাঙ্গার বিষয়টি দেখতে পেয়ে ছোট ছেলে নুরউদ্দিনকে জানান। নুরউদ্দিন মুঠোফোনে তার ভাবী রেবাকে বিষয়টি অবহিত করলে তিনি বাসায় ফিরে টাকা ও স্বর্ণালঙ্কার চুরি হওয়ার বিষয়টি জানতে পারেন। খবর পেয়ে থানার উপ-পরিদর্শক স্বপন চন্দ্র দে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ প্রসঙ্গে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন বলেন, তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত ১৪ মে পৌর শহরের ৬ নম্বর ওয়ার্ডে বন্দর বাজারের মুরগির ফিড ব্যবসায়ী বেল্লাল হাওলাদারের বাসায় গভীর রাতে দুর্বৃত্তরা হানা দিয়ে নগদ দুই লাখ ৩২ হাজার টাকা ও ৭ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। গত ৩০ মার্চ উপজেলার সলিয়াবাকপুর ও চাখারে এক রাতে যুক্তরাষ্ট্র প্রবাসীসহ দুই বাসা ও একটি ব্যাংকে সিরিজ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল শর্টগান, ৩৫ রাউন্ড গুলি, ২৬ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ১১ লক্ষাধিক টাকা, দুটি আইফোনসহ পাঁচটি দামি মোবাইলফোন, ল্যাপটপ ও ৬৫ ইউএস ডলারসহ বিভিন্ন মালপত্র লুট করে নিয়ে যায়।

এছাড়াও বানারীপাড়া পৌর শহরসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রায়ই চুরির ঘটনা ঘটে। এসব সিরিজ ডাকাতি ও চুরির ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার কিংবা মালামাল উদ্ধার হয়নি। ফলে জনমনে চুরি ও ডাকাতি আতঙ্ক বিরাজ করছে।

স্বাআলো/এসএস

.

Author
বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি