ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সম্প্রচার নিয়ে শঙ্কায় টাইগার সমর্থকরা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামী ১৬ জুন দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তবে সে খেলা টাইগার সমর্থকরা দেশে বসে দেখতে পারবে কিনা সে বিষয়ে দেখা দিয়েছে সংশয়। সিরিজ শুরুর আর মাত্র পাঁচদিন বাকি থাকলেও, এখনো দেখা মেলেনি সম্প্রচারকারী কোনো প্রতিষ্ঠানের।

মিরপুরে শনিবার (১১ জুন) গণমাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, আসলে আমরা যখন কোনো সিরিজ খেলতে দেশের বাইরে যাই, তখন সেটা পুরোটা নির্ভর করে সে দেশের বোর্ড ও তাদের ব্রডকাস্টারদের ওপর। এখানে বিসিবির কোনো হাত থাকে না।

তিনি যোগ করেন, আমরা কেবল অনুরোধ করতে পারি সংশ্লিষ্ট বোর্ডকে যেন আমাদের দেশে সম্প্রচার করতে পারে। এ ছাড়া আমাদের আনুষ্ঠানিকভাবে কিছু করার থাকে না।

টিটু অবশ্য বাংলাদেশি চ্যানেলগুলোর ওপর ভরসা রাখছেন। তিনি আশা করছেন, টি-স্পোর্টস অথবা জিটিভি শেষ মুহূর্তে হলেও কোনো একটি উপায় বের করে বাংলাদেশের মানুষকে খেলা দেখার ব্যবস্থা করে দেবেন।

এ বিষয়ে তিনি বলেন, আমি আশা করছি আমাদের যেসব চ্যানেল আছে, খেলা সম্প্রচারের সঙ্গে জড়িত, তারা কোনো উপায় বের করে আমাদের জনগণের জন্য একটা ব্যবস্থা বের করবে।

তবে টি-স্পোর্টস অথবা জিটিভির মতো চ্যালেনগুলো থেকে সিরিজ সম্প্রচারের বিষয়ে কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন। টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর আগামী ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ হবে ৩ ও ৭ জুলাই। বাংলাদেশ দল সফর শেষ করবে ১০, ১৩ ও ১৬ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলে।

স্বাআলো/এসএস

.