চতুর্থ গণবিজ্ঞপ্তি: শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু আগামী সপ্তাহে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে আগামী সপ্তাহে শূন্য পদের তথ্য সংগ্রহের বিজ্ঞপ্তি প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই তথ্য সংগ্রহ শুরু হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্পূর্ণ নির্ভুলভাবে শূন্য পদের তথ্য সংগ্রহ করতে সফটওয়্যার আপডেট করা হচ্ছে। প্রার্থীরা যেন ভুল পদে আবেদন করে ভোগান্তির শিকার না হন সেজন্য অভ্যন্তরীনভাবে বেশ কিছু কাজ করা হচ্ছে। এই কাজ গুছিয়ে আগামী সপ্তাহে শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু করা হবে।

ওই সূত্র আরো জানায়, বিজ্ঞপ্তি প্রকাশের পর তিন থেকে চার সপ্তাহ তথ্য সংগ্রহ করা হবে। এরপর কোনো প্রতিষ্ঠান ভুল চাহিদা দিলে সেটি সংশোধনের সুযোগ দেয়া হবে। এই প্রক্রিয়া শেষে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএ’র সংশ্লিষ্ট শাখার এক কর্মকর্তা বুধবার (২২ জুন) বলেন, সবকিছু ঠিক থাকলে আগামী সপ্তাহে শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু হবে। এ বিষয়ে আমরা একাধিকবার আলোচনা করেছি।

আগামী রবিবার (২৬ জুন) এনটিআরসিএ’র সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরো বলেন, আমরা প্রতিদিনই বৈঠক করি। রবিবার আমাদের তেমনি বৈঠক হবে। ওই বৈঠকে শূন্য পদের তথ্য সংগ্রহের বিষয়ে আলাদাভাবে কোনো আলোচনা হবে না। আমাদের কিছু কাজ বাকি আছে। সেটি শেষ হলে আগামী সপ্তাহেই শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু করা হবে।

স্বাআলো/এসএস