চুয়াডাঙ্গায় চিত্রা নদী থেকে অবৈধ বাঁধ অপসারণ, এক্সেভেটর জব্দ

চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ও গড়াইটুপি ইউনিয়নে ঐতিহ্যবাহী চিত্রা নদীতে অবৈধভাবে বাঁধ নির্মাণ করে পানি আটকে মাছ ধরার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রশাসন।

মঙ্গলবার সকাল ১০ টার দিকে এ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

জানা যায়, চুয়াডাঙ্গার ঐতিহ্যবাহী চিত্রা নদীতে নবগঠিত গড়াইটুপি ইউনিয়নের গড়াইটুপি ও গোষ্টবিহার গ্রামের শ্মশান ঘাট এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে বাঁধ নির্মাণ করে মাছ শিকার করে আসছিলো এক শ্রেণির অসাধু মৎস্য শিকারীরা। এতে নদী ধ্বংস হওয়ার পাশাপাশি এর পানি প্রবাহিত হওয়ার স্বাভাবিক গতি ব্যাহত হচ্ছিলো। অভিযোগের ভিত্তিতে সকাল ১০ টায় চুয়াডাঙ্গা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন। ঘটনাস্থল থেকে অবৈধ কারেন্ট জাল জব্দ ও বাঁধটি অপসারণ করে। এছাড়া একই ইউনিয়নের খাসপাড়া গ্রামে অবৈধভাবে এক্সভেটর (ভেকু) দিয়ে পুকুর খনন করে মাটি বিক্রি ও রাস্তার পরিবেশ নষ্ট করার অভিযোগে অভিযান পরিচালনা করেন। অভিযানে এক্সেভেটর গাড়িটি জব্দ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম, তিতুদহ ইউনিয়ন ভূমি কর্মকর্তা মাহাতাব উদ্দীন।

তিতুদহ পুলিশ ক্যাম্প ইনচার্জ এএসআই ইদ্রিসসহ পুলিশ সদস্যরা আদালতকে সহায়তা করেন। উপজেলা প্রশাসনের এই অভিযান চলমান থাকবে বলে জানান সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম।

স্বাআলো/এসএ

.

Author
মফিজুর রহমান জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা
জেলা প্রতিনিধি