কেমন যাবে আপনার আজকের দিনটি, জেনে নিন রাশিফলে

পুরনো জ্যোতিষশাস্ত্র এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়।

মেষ: সহ্য ক্ষমতা বাড়িয়ে তুলুন। নির্ভীক মতামত দিন। নিজের গতি ধরে রাখুন। যেকোনো পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিতে শেখান। মানসিক ভাবে শক্ত থাকুন। আজ প্রেমের গল্প অন্যদিকে মোড় নেবে। ঋণ থেকে মুক্তি পাবেন। সিদ্ধান্ত নেয়ার আগে দুবার ভাবুন।

বৃষ: বিপদের সময় ধৈর্য হারাবেন না। আজ ধর্মের দিকে বেশি ধ্যান দিলে মুশকিল। মানসিক শান্তি এবং স্থিতিশীল ব্যয় থাকলে ভালো। কোনো খবরের কারণে আজ খুব মুশকিলে পড়বেন। প্রেমে সাফল্য। উল্লেখযোগ্য কিছু ঘটবে। বিরোধিতার কারণে আজ বিপদে পড়বেন। আজ অসুবিধার কথা ভাগ করে নিতে পারেন।

মিথুন: দয়ালু স্বভাব খুশির মুহুর্ত বয়ে আনবে। অর্থ সাশ্রয় করতে শিখুন। আজ যথাযথ অর্থ সংরক্ষণ করতে হবে। আনন্দ থাকবে। অতিথিরা আজকে আপনার সম্মুখে ভিড় করবেন। উদ্বেগ থেকে দূরে থাকুন। বাড়িতে উত্তেজনা সৃষ্টি হবে। আজ কর্মক্ষেত্রে অনেক কিছু ঘটবে।

কর্কট: নিরন্তর উদ্যম থাকবে। বোধশক্তি কাজে লাগান। সাফল্য নিশ্চিত। ধৈর্য রাখুন। জমে থাকা সম্পদ সহজে কাজে লাগাবেন না। আজ থেকে সঞ্চয় শুরু করুন। পরিস্থিতি মোকাবিলা করতে সুবিধা হবে। নিজস্ব উদ্যোগে অনেক কাজ করতে হবে। নির্দিষ্ট সময়সীমার পরবর্তী পর্যায়ে কাজ করুন।

সিংহ: আজ আরাম করার সময়। শখ পূরণ করুন। যে কাজ করতে ভাল লাগে সেটা করুন। অভিভাবকের কথা শুনুন। আজ ঘরের কোনও কাজে অংশ নেবেন। সামাজিক জমায়েতে ব্যস্ত থাকলেই ভাল। প্রেমের জন্য যথেষ্ট জটিল। পেশাদারী পদোন্নতি হবে। জটিল কাজে অংশ নেবেন না।

কন্যা: ভদ্র ব্যবহার প্রশংসনীয় হবে। অন্যের প্রশংসা বন্ধ করুন। নিজের কাজ হাসিল করলে অনেক কিছুই হবে। স্ত্রীর দুশ্চিন্তার কারণ হবেন না। প্রেমিকার কারণে মুশকিলে পড়বেন। প্রেমিকার সঙ্গে বেড়াতে যাবেন। একসঙ্গে সুন্দর মুহূর্ত কাটান। সাবধানতা অবলম্বন করুন। গুরুত্বপূর্ন ব্যক্তিদের সঙ্গে আলোচনা আজ ভাল ফল দেবে।

তুলা: নিজের প্রতি নজর দিন। লোকজনকে উস্কে লাভ নেই। অর্থ দীর্ঘকাল সঞ্চয় করেছিলেন সেটা নিজের আয়ত্বে রাখুন। ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে জমায়েত ভাল ফল দেবে। সঙ্গীর সঙ্গে ঝগড়া করবেন না। শান্ত থাকুন। সাম্প্রতিক কাজের জন্য চাপে থাকবেন। সহকর্মীদের থেকে প্রশংসা পবনে।

বৃশ্চিক: স্বাস্থ্য ভালো থাকবে। বন্ধুদের থেকে ভালো উপকার পাবেন। নতুন পরিকল্পনা আজ কাজে দেবে। অচেনা ব্যক্তিদের থেকে সাবধান হন। প্রেমঘটিত সাক্ষাৎ মেজাজ চাঙ্গা করে তুলবে। অন্যের উপদেশ পেতে পারেন। সক্রিয় থাকুন। অন্যের সঙ্গে সম্মত হন। আজ সব কাজ শেষ করে নিজের সঙ্গে সময় কাটান।

ধনু: নিজের জায়গায় চাপ দেবেন না। সঠিকভাবে বিশ্রাম নিন। উত্তেজনা থাকবে। নতুন পরিস্থিতির মুখোমুখি হবেন। আর্থিকভাবে লাভবান হবেন। আজ সকলের সঙ্গে মন ভাল রেখে কথা বলতে হবে না। হালকা মাথাব্যথা অনুভব করবেন। প্রেমে হতাশা থাকবে। জীবনে চলতে থাকা অশান্তি আজ শেষ হবে। নিজের দৈনন্দিন চাহিদা পূরণ করুন।

মকর: দুর্দশায় থাকা কাওকে সাহায্য করুন। পরিবারের সঙ্গে বিরোধে যাবেন না। কথা বলার আগে ভালো করে চিন্তা করে নিন। অন্যদের পরামর্শ নিন। আজ প্রেমের সম্পর্কে অনেক মুশকিল আসতে পারে। নতুন মক্কেলদের সঙ্গে বেশি কথা বলার দরকার নেই। স্ত্রীর কারণে আজ অনেক কিছু ঘটবে।

কুম্ভ: দীর্ঘ যাত্রার পর আজ অনেক কিছু পাবেন। নিজের স্বাস্থ্য এবং শক্তি ঠিক রাখুন। ব্যস্ত সময়সূচি থাকবে। আজ ক্লান্তি হতে পারে। অর্থকে মূল্য দেওয়া উচিত। আসন্ন ঝামেলা এড়িয়ে গেলেই ভাল। নিজের জন্য সময় বের করুন। নতুন উদ্যোগ পিছিয়ে দিন। আজ অনেক সময় পাবেন।

মীন: কাজে এবং ঘরে অনেক চাপ থাকবে। বাসস্থান সংক্রান্ত বিনিয়োগে লাভ। কিছু বিষয়ে ভাইয়ের পাশে দাড়ান। নিজেকে নিয়ন্ত্রনে রাখুন। মতবিরোধ অহেতুক ঝামেলা টেনে আনবে। কর্মক্ষেত্রে কিছু ভাল পরিবর্তন আসতে পারে। কিছুর কারণে খেসারত দিতে হতে পারে।

স্বাআলো/এসএস

.