চতুর্থবারের মতো সাফের সভাপতি হচ্ছেন কাজী সালাউদ্দিন

দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারশনের সদস্য সাতটি দেশ। কিন্তু দুই দেশকে ছাড়াই আগামীকাল (শনিবার) ঢাকায় অনুষ্ঠিত হবে সাফের বার্ষিক কংগ্রেস। ভারত ও পাকিস্তানের প্রতিনিধি ছাড়াই হতে যাচ্ছে সাফের কংগ্রেস। ঢাকার এই কংগ্রেসে আগামী চার বছরের জন্য সাফের সভাপতি হিসেবে আবারো কাজী সালাউদ্দিনকে অনুমোদন দেয়া হবে।

এই নিয়ে চতুর্থবারের মতো সাফের সভাপতি হতে যাচ্ছেন বাংলাদেশের কাজী সালাউদ্দিন।

এই কংগ্রেস হওয়ার কথা ছিলো গত ২৫ জুন কিন্তু ভারতের অনুরোধে তা পিছিয়ে ২ জুলাই নেয়া হয়েছে। ভারতীয় ফুটবলের ওপর সরকারি হস্তক্ষেপ থাকায় দেশটির ফুটবল ফেডারেশন আছে ফিফার নিষেধাজ্ঞা শঙ্কায়। যে কারণে সাফের সবচেয়ে প্রভাবশালী দেশটি অনুপস্থিত থাকছে কংগ্রেসে। এদিকে একদিন আগেই ফিফার নিষেধাজ্ঞা থাকা মুক্তি পেয়েছে পাকিস্তান। এতে সাফ কর্তৃপক্ষও চেয়েছিলো সেখান থেকে একজন পর্যবেক্ষক আসুক। কিন্তু ভিসা না পাওয়ায় ঢাকায় আসতে পারছে না পাকিস্তানের কেউ।

এ প্রসঙ্গে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল সংবাদ মাধ্যমকে বলেছেন, কমিটি নিয়ে জটিলতার কারণে ভারতের প্রতিনিধি থাকছে না। পাকিস্তান থেকে পর্যবেক্ষক চেয়েছিলাম। তবে ভিসা না পাওয়ায় ওদেরও অংশগ্রহণ থাকছে না। আমরা ভিসার চেষ্টা করেছিলাম, কিন্তু পাওয়া যায়নি। এখন পাঁচ দেশ নিয়ে হবে কংগ্রেস।

স্বাআলো/এস

.

Author
স্পোর্টস ডেস্ক