বিশ্ব করোনা: শনাক্ত ৭ লাখের বেশি, মৃত্যু ১৩৩৭

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরো সাত লাখ ১৭ হাজার ৯১৭ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে এক হাজার ৩৩৭ জনের।

শনিবার (২ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখনো পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৩৪ লাখ ৭০ হাজার ১৩৪ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৫৯ হাজার ৭৯০ জনের। সুস্থ হয়েছেন ৫২ কোটি ৮২ লাখ ৮০ হাজার ৭০৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের শীর্ষে ফ্রান্স। দেশটিতে এক লাখ ২৫ হাজার ৬৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ২৯৮ জনের মৃত্যু হয়েছে ব্রাজিলে।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত এক লাখ দুই হাজার ৫৪৯ জন এবং মৃত্যু ২৮১ জন। ইতালিতে আক্রান্ত ৮৬ হাজার ৩৩৪ জন এবং মৃত্যু ৭২ জন। তাইওয়ানে মৃত্যু ১২১ জন এবং আক্রান্ত ৩৫ হাজার ৮০০ জন। যুক্তরাজ্যে মৃত্যু ৮৭ জন এবং আক্রান্ত ২০ হাজার ৭২০ জন। স্পেনে মৃত্যু ৬৯ জন এবং আক্রান্ত ২৮ হাজার ৪৮ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত ৩৪ হাজার ৯২৭ জন এবং মৃত্যু ৩৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

স্বাআলো/এস

.

Author
আন্তর্জাতিক ডেস্ক