স্যামসাংসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

শনিবার (২ জুলাই) খাগড়াছড়ি জেলা শহরের বিভিন্ন পয়েন্টে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কর্তৃক অভিযান পরিচালনা করা হয়।

এ সময় উক্ত অভিযানে পাপিয়া সুলতানা লিজার নেতৃত্বে শহরের ভাংগা ব্রিজ এলাকায় মিম স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখায় ভোক্তা সংরক্ষণ অধিকার আইনে ৫১ ধারায় তিন হাজার টাকা, চৌধুরী মার্কেটে আলামিন হোটেলকে রান্নাঘর অপরিষ্কার রাখা, নোংরা পাত্রে খাদ্য সংরক্ষণ ও বাসি খাবার বিক্রি, খবরের কাগজে খাবার রাখা, ডাস্টবিন খোলা রাখা ও মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য বিক্রির অপরাধে ৪৩ ধারায় সতর্কতামূলক পাঁচ হাজার টাকাসহ তিনটি প্রতিষ্ঠানকে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া শহীদ কাদের সড়কে অভিযানের সময়ে একটি লিখিত অভিযোগ নিষ্পত্তি করা হয় এবং এক ভোক্তার অভিযোগের ভিত্তিতে বেশিদামে মোবাইল চার্জার বিক্রয় করার অপরাধে স্যামসাং শোরুমকে ভোক্তা অধিকার আইনে ছয় হাজার টাকা জরিমানা করা হয় এবং উক্ত জরিমানার ২৫ শতাংশ ভোক্তাকে প্রণোদনা হিসেবে প্রদান করা হয়।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা। সহায়তা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও জেলা পুলিশের একটি টিম।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি