চুয়াডাঙ্গায় বেশি দামে সার বিক্রি, ডিলারকে জরিমানা

চুয়াডাঙ্গায় বেশি দামে সার বিক্রি করায় এক ডিলারকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। সদর উপজেলার আলুকদিয়ায় রবিবার (৩ জুলাই) বিকেল ৫টায় অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেশি দামে সার বিক্রি করা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে আলুকদিয়ায় অভিযান চালানো হয়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় মেসার্স বিশ্বাস ট্রেডার্সের ডিলার রেজাউল হককে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর ৪০ ও ৫১ ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ কর্মকর্তা বলেন, রেজাউল হকের বিরুদ্ধে বেশ কয়েক দিন থেকে বেশি দামে সার বিক্রির অভিযোগ পাওয়া যাচ্ছে। তিনি ৮০০ টাকার ইউরিয়া সার ৯৭০ টাকায়, এক হাজার ১০০ টাকার টিএসপি এক হাজার ৫৭০ টাকায় বিক্রি করে আসছিলেন। রেজাউল দুই ধরনের বিক্রয় রসিদ সংরক্ষণ করতেন। একটিতে আসল দাম, অন্যটিতে বেশি দাম লিখতেন। সেগুলো জব্দ করা হয়েছে। এ ছাড়া তার দোকানে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক পাওয়া গেছে।

একই দিন পীতম্বরপুরে মেসার্স আতিয়ার স্টোরে অভিযান চালিয়ে পণ্যের তালিকামূল্য না থাকা ও মেয়াদ উত্তীর্ণ মালামাল পাওয়ায় মালিক আতিয়ার রহমানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

স্বাআলো/এস

.

Author
মফিজুর রহমান জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা
জেলা প্রতিনিধি