নিখোঁজের ৭ দিন পর ভিক্ষুক ও ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

রংপুরের গঙ্গাচড়া উপজেলায় নিখোঁজের সাতদিন পর আকবর আলী (৭৫) নামে এক ভিক্ষুক ও ব্রীজের নীচ থেকে মাহের উদ্দিন (৮০) নামে অপর এক বীজ ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে গঙ্গাচড়া উপজেলার আলমবিদিতর ইউনিয়নের নগরবন এলাকায় ঘাঘট নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। আকবর আলী ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতেন এবং নদীর পাশে একটি ঝুপড়ি ঘরে বসবাস করতেন। গত সাতদিন ধরে কোনো খোঁজ মিলছিলো না আকবর আলীর। বৃহস্পতিবার দুপুরে ঘাঘট নদীতে মরদেহ ভাসতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে নদী থেকে মরদেহ উদ্ধার করা হয়।

গঙ্গাচড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল হোসেন জানান, অসাবধানতাবশত হয়তো তিনি নদীতে পড়ে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে বৃহস্পতিবার সকালে রংপুরের গঙ্গাচড়া বাজার সংলগ্ন ভুটকা ব্রিজের নিচে পানি থেকে মাহের উদ্দিন (৮০) নামে এক বীজ ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার উত্তর পানাপুকুর গ্রিয়ারপার এলাকার সেয়ার উদ্দিনের ছেলে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, মাহের উদ্দিনের গঙ্গাচড়া বাজারে বিভিন্ন শাক সবজির একটি বিজের দোকান আছে। প্রতিদিনের ন্যায় বুধবার বিকেলে তিনি বাড়ি থেকে দোকানে যান। রাত ১১টার দিকে দোকান বন্ধ করে আর বাড়ি ফেরেননি। পরে বৃহস্পতিবার সকাল ৭টারদিকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ভুটকা ব্রিজের নিচে পানি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, ময়নাতদন্তের জন্য মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানোর প্রস্তুতি চলছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

স্বাআলো/এসএস

.

Author
হারুন উর রশিদ সোহেল, রংপুর
ব্যুরো প্রধান