অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

ওপারে চলে গেলেন জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদ। শুক্রবার (৮ জুলাই) সকাল ৯টা নাগাদ নিজ বাড়িতেই মৃত্যু হয় এই বর্ষীয়ান অভিনেত্রীর। সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিতসক তাকে মৃত ঘোষণা করেন। বিষয়টি তার পারিবারিক সূত্র থেকে মোনা চৌধুরী জানিয়েছেন। তিনি অনেকদিন ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। ক্যারিয়ারের শুরুতে শর্মিলী আহমেদ ছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী। পরবর্তীতে ছোট পর্দার মা, দাদী কিংবা ভাবীর চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে শক্তিশালী অবস্থান তৈরি করেছিলেন।

১৯৪৭ সালে জন্ম নেয়া এই জনপ্রিয় অভিনেত্রী অভিনয় শুর করেন মাত্র চার বছর বয়স থেকে। এ পর্যন্ত প্রায় চারশ নাটক ও দেড়শ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনয় জীবনে মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। সবার মন জয় করেছেন সাবলীল অভিনয় দিয়ে।

১৯৬৪ সালে তিনি তার অভিনয় পেশা শুরু করেন। বেতারের মাধ্যমেই ক্যারীয়ারের সূচনা ঘটেছিলো তার। তিনি বাংলাদেশের প্রথম ধারাবাহিক নাটক ‘দম্পতি’-তে অভিনয় করেছেন। ১৯৭৬ সালে মোহাম্মদ মহসিন পরিচালিত ‘আগুন’ সিনেমায় মায়ের ভূমিকায় প্রথম অভিনয় করেন তিনি।

স্বাআলো/এসএস

.

Author
বিনোদন ডেস্ক