টানা দ্বিতীয় জয় ব্রাজিলের, হাসিমুখ আর্জেন্টিনারও

টানা দ্বিতীয় জয়ে গ্রুপে শীর্ষ স্থান মজবুত করলো ব্রাজিল। অন্যদিকে প্রথম ম্যাচে ব্রাজিলের কাছে বড় পরাজয়ের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা।

কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিওতে বাংলাদেশ সময় রাত ৩টায় উরুগুয়ের মুখোমুখি হয়েছিরো রেকর্ড সাতবারের কোপা আমেরিকা ফেমেনিনা চ্যাম্পিয়ন ব্রাজিল। আগের ম্যাচে আর্জেন্টিনাকে ৪-০ গোলে আত্মবিশ্বাসে টইটম্বুর ব্রাজিলের সামনে এদিন কোনো প্রতিরোধই গড়তে পারেনি উম্যাচের শুরু থেকেই চলে দেবিনহা-বিয়াত্রিজদের দাপট। পুরো ম্যাচে উরুগুয়ের গোল তাক করে ২৪টি শট করেছেন তারা, যার ৯টি ছিলো লক্ষ্যে। সেই ৯ শটের তিনটিকে জালে জড়িয়েই জয় নিশ্চিত হয়েছে ব্রাজিলের।

প্রথমার্ধের ৩২ এবং দ্বিতীয়ার্ধ শুরুর মিনিট তিনেকের মধ্যেই দুইবার বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আদ্রিয়ানা লিল দা সিলভা। তার দুই গোলের মাঝে প্রথমার্ধের যোগ করা সময়ে বল জালে পাঠান দেবিনহা। এই তিন গোলের মাধ্যমে সহজ জয় নিশ্চিত হয় সেলেসাওদের।

এই জয়ে গ্রুপ বির শীর্ষস্থানে নিজেদের দখল মজবুত করেছে ব্রাজিল। গ্রুপ পর্বে তাদের পরবর্তী ম্যাচ ১৯ জুলাই ভেনিজুয়েলার বিপক্ষে।

এদিকে ব্রাজিলের কাছে ৪-০ গোলের বড় হারে টুর্নামেন্ট শুরু করলেও দোর্দণ্ড প্রতাপে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। সেই ৪-০ গোলের ব্যবধানে আজ বুধবার (১৩ জুলাই) তারা হারিয়েছে পেরুকে।

এস্তাদিও সেন্তেনারিওতে শুরু থেকেই পেরুকে চেপে ধরে আর্জেন্টিনা। মাত্র ১৮ মিনিটেই ইয়ামিলা রদ্রিগেজের গোলে এগিয়ে যায় তারা। প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না পেলেও আক্রমণ চালিয়ে যায় তারা।

দ্বিতীয়ার্ধে ৫২, ৬২ এবং ৮৪ মিনিটে যথাক্রমে ফ্লোরেন্সিয়া বোনসেগুন্দো, এলিয়ানা স্তাবিল এবং এরিকা লনিগ্রোর গোলে বড় জয় নিশ্চিত হয় আলবিসেলেস্তেদের। গ্রুপ পর্বের তলানিতে থেকে এই ম্যাচে মাঠে নামলেও বড় জয়ে এখন গ্রুপের তৃতীয় স্থানের উঠে এসেছে আর্জেন্টিনা।

১৫ জুলাই উরুগুয়ের বিপক্ষে পরবর্তী ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা।

স্বাআলো/এস

.

Author
স্পোর্টস ডেস্ক