অখ্যাত অ্যাপসের মাধ্যমে ৩০ কোটি টাকা আত্মসাৎ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

অ্যামাজন ইমপিরিয়াল ক্রাউন কোম্পানির অখ্যাত অ্যাপস এর মাধ্যমে সাধারণ জনগণের কাছ থেকে ৩০ কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে পটুয়াখালীর গলাচিপায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বেলা ১১টায় উপজেলার চরবিশ্বাস বুধবারিয়া বাজারে বিচ্ছিন্ন দ্বীপ চরবিশ্বাস ও চরকাজল ইউনিয়নের ভুক্তভোগী পরিবার বর্গের আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে সহশতাধিক বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে ভুক্তভোগীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন মাহতাব হোসেন, নবাব আকন, টুলটুল সরদার, মেহেদী হাসান, আনোয়ার গাজী, সফি হাওলাদার ও আবদুর রাজ্জাক। মানববন্ধনে বক্তারা প্রতারক চক্রের কাছ থেকে গচ্ছিত টাকাগুলো আদায় করা জন্য প্রশাসনের কাছে দাবি জানান। পাশাপাশি গ্রেফতার হওয়া প্রতারক চক্রের মূলহোতা মহিবুল্লাহ শুভসহ প্রতারণার সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান বক্তারা প্রশাসনের কাছে।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি বাজারের আশপাশের সড়কগুলো প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, গলাচিপা উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চরবিশ্বাস ও চরকাজল ইউনিয়নে গত তিন মাস ধরে অ্যামাজন ইমপিরিয়াল ক্রাউন কোম্পানির অখ্যাত অ্যাপস এর মাধ্যমে একটি প্রতারক চক্র ১০ হাজার পরিবারের কাছ থেকে ৩০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। ঈদের তিনদিন আগে অ্যাপসটি বন্ধ করে দিয়ে চক্রটি উধাও হয়েছে। এ ঘটনায় গত ১১ জুলাই উত্তর চরবিশ্বাস গ্রামের মহিবুল্লাহ শুভ (২৫), জুয়েল (৩০), নাজিম (৩৫) ও অজ্ঞাত ২৫ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। পুলিশ প্রধান আসামি মহিবুল্লাহ শুভকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে।

স্বাআলো/এসএস

.

Author
গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি