ঝিনাইদহে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম-দুর্নীতি, মানববন্ধন ও বিক্ষোভ

প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (১৬ জুলাই) সকালে সদর উপজেলার মধুহাটি ইউনিয়ন পরিষদ চত্ত্বরে এ কর্মসূচির আয়োজন করে ভুক্তভোগী ইউনিয়নবাসী। এতে ব্যানার, ফেস্টুন, পোস্টার, লিফলেট নিয়ে কয়েকশত নারী পুরুষ ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশ গ্রহন করে।

মধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন ইউনিয়নের ১নং ওয়ার্ডে ১৩০ জন, ৪নং ওয়ার্ডে ২৪০ জন, ৬নং ওয়ার্ডে ১১৬ জন, ৭নং ওয়ার্ডে ৯৫ জন, ৯নং ওয়ার্ডে ২১০ জন ও মহিলা সংরক্ষিত ৪,৫ ও ৬নং ওয়ার্ডের মোট ৯০ জন অসহায়ের কার্ড থাকলেও চাল পাইনি বলে অভিযোগ উঠেছে। যাদের কার্ড বরাদ্দ আছে তারা এই উপহার সামগ্রী না পেয়ে ক্ষোভে ফুসে উঠেছে।

বক্তারা বলেন, হতদরিদ্রদের ভিজিএফ’র চালের কার্ডে নাম থাকলেও চেয়ারম্যান আলতাফ হোসেন নিজের পছন্দের ব্যক্তিদের মধ্যে চাল বিতরণ করেন। এমনকি সবাইকে চাল না দিয়ে তা আত্মসাৎ করেছে বলেও অভিযোগ করা হয়। এ সময় সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে চেয়ারম্যানের অপসারনের দাবি জানান তারা।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে বাজার গোপালপুর চৌরাস্তা মোড়ে চেয়ারম্যান আলতাফ হোসেনের কুশপুত্তলিকা দাহ করা হয়।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, ঝিনাইদহ