প্রতিবন্ধীদের জন্য সৃষ্টি হবে কর্মসংস্থান, বাড়বে ভাতা: সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল সারা বিশ্বে সুনাম অর্জন করেছেন। তাই দেশে প্রতিবন্ধীর জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে।

শনিবার ( ১৬ জুলাই) বিকেলে লালমনিরহাট সরকারি বালিকা শিশু পরিবার চত্ত্বরে ২৫ শয্যা বিশিষ্ট শান্তি নিবাসের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, প্রতিবন্ধীদের কথা সরকার সব সময় ভাবেন। তাই তাদের জন্য নতুন নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। এতে তারা শান্তিতে থাকতে যেমন পাবেন তেমনি কর্মসংস্থান সৃষ্টি হবে।

তিনি আরো বলেন, সমাজকল্যাণ মন্ত্রনালয়ের অধিনে প্রায় সাত কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন শান্তি নিবাসে ৬০ বছর বয়সের ঊর্ধের নারী ও পুরুষরা আশ্রয় পাবেন।

প্রতিবন্ধীদের উন্নয়নে বদ্ধ পরিকার বর্তমান সরকার। প্রতিবন্ধীদের জন্য কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করছে সরকার। এছাড়া তাদের মাসিক ভাতার পরিমাণও বৃদ্ধি পাবে বলেও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শান্তি নিবাসের প্রকল্প পরিচালক সাদিকুল হক, জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান ও সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক আব্দুল মতিন।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, লালমনিরহাট