নড়াইলে ক্ষতিগ্রস্ত বাড়ি ও মন্দির পরিদর্শন করলেন মাশরাফি

ফেসবুকে দেয়া পোস্টে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়ি ও মন্দিরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

শনিবার (১৬ জুলাই) ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের বাড়ি ও মন্দির পরিদর্শন করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের সাথে দেখা করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। ক্ষতিগ্রস্থ পরিবারের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া উপজেলা চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনুসহ প্রশাসনের কর্মকর্তারা।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া একটি পোস্টে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ ওঠে আকাশ সাহা নামে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তের বাবা অশোক সাহাকে আটক করে পুলিশ।

এদিকে ফেসবুকে বিতর্কিত মন্তব্যের জেরে ওই দিন সন্ধ্যার পর স্থানীয় একটি মন্দির ও দিঘলিয়া বাজারের ১০টি দোকান ভাঙচুর এবং একটি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

স্বাআলো/এসএ

.

Author
সুজয় বকসী, নড়াইল