সাংবাদিক রুবেল হত্যা: কুষ্টিয়ায় ৮ সাংবাদিক সংগঠনের মিছিল

কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার প্রতিবাদে ও আসামিদের দ্রুত গ্রেফতারের দাবিতে শহরে মৌন মিছিল করেছে জেলার ৮টি সাংবাদিক সংগঠন।

বুধবার (২০ জুলাই) দুপুর ১২টায় কুষ্টিয়া প্রেসক্লাব চত্ত্বর থেকে মুখে কালো কাপর বেঁধে মৌন মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মজমপুর গেটে এসে শেষ হয়। কুষ্টিয়া সর্বস্তরের সাংবাদিকদের ব্যানারে আয়োজিত উক্ত মৌন মিছিলে কুষ্টিয়া প্রেসক্লাব, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া, সাংবাদিক অধিকার ফোরাম, জেলা রিপোটারস ক্লাব, জেলা অনলাইন প্রেসক্লাব ও কুষ্টিয়া টেলিভিশন ক্যামেরা পার্সন এ্যাসোসিয়েশনসহ ৮টি সাংবাদিক সংগঠন পৃথক পৃথক ব্যানারে অংশ গ্রহণ করেন।

কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যা, ২ সন্দেহভাজন আসামি গ্রেফতার

সাংবাদিক রুবেল হত্যার বিচারের দাবিতে গঠিত কুষ্টিয়া সর্বস্তরের সাংবাদিকদের সংগঠনের আহবায়ক ও জেলা এডিটরস্ ফোরামের সভাপতি মুজিবুল শেখ আগামী রবিবার কুষ্টিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন কর্মসূচির ঘোষণা দিয়ে মৌন মিছিল কর্মসূচির সমাপ্ত করেন।

এ সময় কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, কুষ্টিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নরুনন্নবী বাবু, সাধারণ সম্পাদক আনিস্জ্জুামান ডাবলু, কুষ্টিয়া এডিটরস ফোরামের সাধারণ সম্পাদক নুর আলম দুলাল, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান, জেলা রিপোটারস ক্লাবের সভাপতি গোলাম মওলা, জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক শেখ নাজমুল হোসেন, কুষ্টিয়া টেলিভিশন ক্যামেরা পার্সন এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ আশিফুজ্জামান সারফু, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৩ জুলাই রাত ৯টার পর থেকে নিখোঁজ ছিলেন কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক,
স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল ক্রাইম ভিশন বিডি ডটকমের সম্পাদক হাসিবুর রহমান রুবেল। নিখোঁজের পাঁচদিন পর ৭ জুলাই দুপুরে কুমারখালীর গড়াই নদী থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরের দিন ৮ জুলাই রুবেলের চাচা মিজানুর রহমান বাদী হয়ে কুমারখালী থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। নিখোঁজের পর থেকেই সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে আন্দোলন করে আসছে জেলার সর্বস্তরের সাংবাদিকরা।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, কুষ্টিয়া