কেমন যাবে আপনার আজকের দিনটি, জেনে নিন রাশিফলে

পুরনো জ্যোতিষশাস্ত্র এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়।

মেষ রাশি: কোনো আকর্ষণীয় ম্যাগাজিন বা সাহিত্য পড়ে আজকে আপনার মন ভালো থাকবে। নিজের অসুস্থতা নিয়ে আলোচনা করা এড়িয়ে চলুন। বরং, ওই অসুস্থতা থেকে আপনার মনোযোগ সরানোর জন্য নিজেকে কোনো কাজে ব্যস্ত রাখুন। মামাবাড়ির কোনো সদস্যের কাছ থেকে আজ আর্থিকভাবে সহায়তা পেতে পারেন। অংশীদারি প্রকল্পগুলিতে ইতিবাচক ফলের চেয়ে আজ বেশি সমস্যা সৃষ্টি হতে পারে। অর্ধাঙ্গিনীর সাথে দারুণ সময় কাটবে।

বৃষ রাশি: সৃষ্টিশীল ব্যক্তিদের ক্ষেত্রে আজ একটি সাফল্যময় দিন। পাশাপাশি, তারা কোনো বহুপ্রতীক্ষিত খ্যাতি এবং স্বীকৃতি অর্জন করতে পারেন। ভবিষ্যতে সমস্যা এড়াতে আজ থেকেই আপনার অর্থ বিনিয়োগ এবং সঞ্চয়ের কথা ভাবতে শুরু করুন। আজ কাজের চাপের ফলে পরিবার এবং বন্ধুদের কোনো সময় না দেয়ার কারণে আপনার মন ভালো থাকবে না। আপনার প্রত্যাশা পূরণের জন্য কোনো ব্যক্তিগত সম্পর্কের অপব্যবহার আপনার স্ত্রীকে বিরক্ত করতে পারে।

মিথুন রাশি: আজ আপনার এক গোপন প্রতিপক্ষ আপনাকে ভুল প্রমাণিত করতে উদ্যত হয়ে উঠবেন। তাই সতর্ক থাকুন। কোনো অভিভাবকের সাহায্যে আজ আর্থিক ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন। আজকে আপনি সব কাজ ছেড়ে সেইসব কাজগুলিকে করতে পছন্দ করবেন যেগুলি আপনি শৈশবকালে করতে পছন্দ করতেন। অত্যধিক ব্যস্ততার কারণে আপনার মেজাজ খিটখিটে হয়ে উঠতে পারে। আজ খুব সহজেই আপনি অন্যদের দ্বারা আকৃষ্ট হতে পারবেন। জীবনসঙ্গীর সাথে রোমান্টিক সময় কাটবে।

কর্কট রাশি: আজ আপনার ভাই-বোনেরা আপনার কাছ থেকে আর্থিক সহায়তা চাইতে পারেন। সন্তানের অসুস্থতার কারণে আজ আপনি ব্যস্ত থাকবেন। পাশাপাশি, সেদিকে সজাগ দৃষ্টি দিন। আজ কোনোকিছু করতে গিয়ে সেটিকে অবহেলা করবেন না। সঠিক উপদেশ গ্রহণ করুন। পছন্দসই ফলাফল পেতে আপনাকে আরো পরিশ্রম বাড়াতে হবে। কারোর কারোর ক্ষেত্রে আজ বিয়ের কথা চূড়ান্ত হতে পারে। বিবাহিতদের জন্য আজ ভালো দিন। আজ অবসর সময়ে আপনি ধ্যান করতে পারেন।

সিংহ রাশি: আজ আপনি সকলের সাথেই অত্যন্ত শান্তভাবে কথা বলুন। ক্ষুদ্র ব্যবসায়ীরা অভিজ্ঞ কোনো ব্যক্তির কাছ থেকে পরামর্শ নিতে পারেন। যা তাদের আর্থিকভাবে লাভবান করতে পারে। কোনো সাধুসন্তের কাছ থেকে পাওয়া স্বর্গীয় জ্ঞান আপনাকে শান্তি এবং স্বস্তি দেবে। আজ একতরফা মোহ সর্বনাশা প্রমাণিত হবে। প্রতারণার হাত থেকে বাঁচতে আজ ব্যবসায় নজরদারী বজায় রাখুন। সন্তানদের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন।

কন্যা রাশি: আজ ব্যক্তিগত বিষয়গুলি আপনার নিয়ন্ত্রণে থাকবে। আজ চিন্তাভাবনা না করেই কাউকে ঋণ দেবেন না। নাহলে পরে সমস্যায় পড়তে পারেন। পরিবার এবং বন্ধুদের সাথে অত্যন্ত ভালো সময় কাটবে। আজ আপনি হাসি-মজা সহযোগে পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে পারবেন। আজ কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় কাজে গতি আসবে। ব্যস্ততার মাঝখানেও আজকে আপনি আপনার সন্তানদের জন্য সময় বার করবেন। কর্মক্ষেত্রে অত্যন্ত ভালো দিন কাটবে।

তুলা রাশি: আজ বন্ধু-বান্ধবদের সাথে সন্ধ্যেযাপন করবেন এবং কোনো ছুটির পরিকল্পনা করতে পারেন। ভালোবাসার ক্ষেত্রে আজ ইতিবাচক অনুভূতি পাবেন। আজ আপনার মা অথবা বাবার স্বাস্থ্যের জন্য প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। তবে, মানসিক চাপ থাকা সত্বেও আপনার স্বাস্থ্য সুন্দর থাকবে। কোনো নতুন লোভনীয় প্রস্তাব পেলেও হঠকারী সিদ্ধান্ত নেবেন না। আজ বাড়ির সদস্যরা আপনার সাথে কোনো অসুবিধার কথা ভাগ করলেও আপনি নিজের কাজে ব্যস্ত থাকবেন এবং অবসরে নিজের পছন্দের কোনো কাজ করতে পারেন।

বৃশ্চিক রাশি: যাদের সাথে আপনার খারাপ সময় কাটে, তাদের সাথে যোগাযোগ বাড়ানো থেকে বিরত থাকুন। আজ কোনো চমৎকার নতুন ধারণা পাওয়ার ফলে আপনি আর্থিক ভাবে লাভবান হতে পারবেন। এমনিতে আজ হাসিখুশিতে দিন কাটবে। আপনি যার সাথে থাকেন তিনি আপনার সাম্প্রতিক কাজকর্মে অত্যন্ত অতিষ্ঠ হয়ে উঠবেন। আপনি আপনার কাজে কোনো চিন্তা না করে লেগে থাকুন। বিবাহিতদের জন্য ভালো দিন।

ধনু রাশি: যদি আপনি একদিনের ছুটি নিয়ে কোনো ভ্রমণের পরিকল্পনা করেন তাহলে সেটি নিশ্চিন্তে করুন। আজকে আপনি আপনার জীবনসঙ্গীর সাথে সময় কাটানোর জন্য তাকে নিয়ে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করলেও তার শরীর খারাপের কারণে এটা সম্পূর্ণ হবে না। আজ সন্তানদের মাধ্যমে আর্থিক সুবিধা পেতে পারেন। কোনো পারিবারিক জমায়েতে আজ আপনি মধ্যমণি হয়ে উঠবেন। স্ত্রীর সাথে ভালো সময় কাটবে।

মকর রাশি: যারা অযথা অর্থব্যয় করেন তারা আজ বুঝতে পারবেন কতটা ভুল করেছেন। তাই, এখন থেকেই সঞ্চয় করতে শিখুন। আপনার দৈনিক সূচি থেকে বিরতি নিন এবং আজ আপনার বন্ধুদের সাথে বেড়াতে যান। প্রত্যাশামাফিক ফল না এলে আজ হতাশ হবেন না। প্রি়য়জনের কাছ থেকে অপরিমেয় সুখ পাবেন। দিনের শেষে আজকে আপনি আপনার বাড়ির সদস্যদের সময় দিতে চাইলেও কারো সাথে মনোমালিন্য হতে পারে।

কুম্ভ রাশি: আজ কোনো দান-ধ্যানের মধ্যে নিজেকে ব্যস্ত রাখবেন। এটা আপনাকে মানসিক শান্তি দেবে। যারা অচেনা ব্যক্তির পরামর্শে তাদের অর্থ বিনিয়োগ করেছিলেন তারা আজ খুব সুবিধা পাবেন। অতিরিক্ত খাওয়াদাওয়া এড়িয়ে চলুন এবং আপনার ওজন নিয়ন্ত্রণে রাখুন। আজ আপনি আপনার কঠোর পরিশ্রমের ফল পেতে পারেন। আজ স্ত্রীর কোনো আচরণ আপনাকে কষ্ট দিতে পারে।

মীন রাশি: আপনার উত্তম রসবোধ চারপাশের মানুষের মনে আজ রেখাপাত করতে পারে। অর্থব্যয় না করে সঞ্চয়ের প্রতি মনোযোগ দিন। অপ্রয়োজনীয় ব্যাপারে তর্ক করে সময় নষ্ট করবেন না। যারা তাদের ভালোবাসার মানুষদের থেকে দূরে থাকেন তারা আজ একে অপরকে গভীরভাবে মিস করতে পারেন। পাশাপাশি, ফোনেও বেশকিছুটা সময় কথা বলতে পারেন। বিবাহিতদের জন্য ভালো দিন। অবসর সময়টা নষ্ট না করে ভালো কিছু করার জন্য কাজে লাগান।

স্বাআলো/এসপি

.