সিরিজ জয়ের লড়াই আজ, টাইগারদের সম্ভাব্য একাদশ

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়ের লড়াই আজ। হারারেতে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নতুন অধিনায়ক নিয়ে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে নুরুল হাসান সোহান আঙ্গুলে চোট পাওয়ায় তার দায়িত্বে মাঠে নামছেন মোসাদ্দেক হোসেন সৈকত। আর সিরিজ নির্ধারণী এই খেলায় সোহানের বদলি হিসেবে খেলবেন মাহমুদুল্লাহ রিয়াদ। আজ বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে খেলাটি।

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ তারুণ্য নির্ভর দল পাঠালেও কাগজে কলমে অনেকটাই এগিয়ে ছিলো টাইগাররা। তবে, প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে হেরে যাওয়ায় শুরু হয় আলোচনা সমালোচনা। বাজে বোলিংয়ের পাশাপাশি দায়িত্বহীন ব্যাটিংয়ে প্রশ্ন ওঠে বাংলাদেশের টি-টোয়েন্টি ফরম্যাটের ভবিষ্যত নিয়ে।

তবে, দ্বিতীয় টি-টোয়েন্টিতে এসেই ঘুরে দাঁড়ায় টাইগাররা। মোসাদ্দেক সৈকতের ক্যারিয়ার সেরা বোলিংয়ের পর লিটন দাসের ঝড়ো ফিফটিতে ৭ উইকেটে বড় ব্যবধানে পরাজিত করে স্বাগতিকদরে। তবে, অধিনায়ক হিসেবে প্রথম জয়ের স্বাদ গ্রহণের পরপরই বড় এক দুঃসংবাদ পান নুরুল হাসান সোহান। আঙুলে চোট পেয়ে সফরই শেষ হয়ে যায় তার।

সোহানের চোটে শেষ ম্যাচে নতুন অধিনায়কের নেতৃত্বে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ দল। সিরিজ নির্ধারণি এই ম্যাচে টাইগারদের নেতৃত্ব দেবেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে জয় পায়।

দীর্ঘদিন পর সিনিয়র ৫ জন তারকা খেলোয়ার ছাড়া কোন সিরিজ খেলতে যায় বাংলাদেশ। তবে সিরিজ শেষ না হতেই সোহানের ইনজুরিতে তার জায়গায় ডাক পেয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথম টি-টোয়েন্টিতে দল হারলেও ২৬ বলে ৪২ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন সোহান। শেষ ম্যাচে অধিনায়ককে না পেলেও জয় নিয়ে আশাবাদী টাইগাররা। দ্বিতীয় ম্যাচের ধারাবাহিকতা বজায় রেখে সিরিজ নিশ্চিত করতে চায় সফরকারিরা।

অন্যদিকে, ঘরের মাঠে দারুণ শুরু করা জিম্বাবুয়ে দলের দ্বিতীয় ম্যাচেই ঘটে ছন্দপতন। তবে , শেষ ম্যাচে ঘুরে দাঁড়িয়ে সিরিজ জিততে মুখিয়ে আছে সিকান্দার রাজারা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে সম্ভাব্য একাদশ : রেগিস চাকাভা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), ওয়েসলে মাধেভেরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জংউই, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগ্রাভা ও তানাকা চিভাঙ্গা।

স্বাআলো/এসএস

.

Author
স্পোর্টস ডেস্ক