কেমন যাবে আপনার আজকের দিনটি, জেনে নিন রাশিফলে

পুরনো জ্যোতিষশাস্ত্র এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি―মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়।

মেষ রাশি: নতুন কোনো ব্যবসা শুরু করতে পারেন, উন্নতির যোগ আছে। প্রেমে নতুন মোড় ঘোরার আশা রাখতে পারেন। বুদ্ধিমান ব্যক্তির সুপরামর্শ কাজে লাগান। উপার্জন ভালো হলেও ব্যয় থাকবে।

বৃষ রাশি: আপনার প্রচেষ্টা আজ সফল না-ও হতে পারে। মিথ্যের সাহায্য নিলে ফাঁসতে পারেন। মূল্যবান দ্রব্য প্রাপ্তির যোগ। সম্পত্তি নিয়ে ভাই-বোনের সঙ্গে ঝগড়ার সৃষ্টি হলে তা আপসে মিটিয়ে নিন।

মিথুন রাশি: স্ত্রীর জন্য বাড়িতে বিবাদ। কোনো আত্মীয়ের সঙ্গে সম্পত্তির ব্যাপারে বিবাদ। কর্মস্থানে কোনো বিবাদ নিয়ে চিন্তা। সামাজিক সুনাম আসতে পারে। ব্যবসার ব্যাপারে ভাল যোগাযোগ। বাড়তি খরচের জন্য চিন্তা।

কর্কট রাশি : দাম্পত্য জীবনে শান্তি বজায় থাকবে। শারীরিক উন্নতির জন্য দূরে কোথাও ভ্রমণ হতে পারে। কেনা-বেচা করার জন্য দিনটি শুভ। খুব জরুরি কাজ থাকলে আজ করবেন না।

সিংহ রাশি : আজ উপার্জনের ভাগ্য ভাল। সারা দিন সাংসারিক শান্তি বজায় থাকলেও, রাতের দিকে অশুভ। অযথা কোনো ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। সন্তানদের নিয়ে চিন্তা বৃদ্ধি।

কন্যা রাশি : দায়িত্ব পালন করতে না পারায় সংসারে অশান্তি। পুরনো পাওনা আদায় হতে পারে। সারাদিন চিত্তচাঞ্চল্য থাকবে। কারও কাছ থেকে খুব মূল্যবান বস্তু পেতে পারেন। হতাশার জন্য শরীর খারাপ হওয়ার সম্ভাবনা।

তুলা রাশি: বাড়িতে কিছু চুরি যেতে পারে। মনে উচ্চাশা থাকলে আজ তা সফল হতে পারে। মামলা-মোকদ্দমা থেকে নিজেকে বাঁচিয়ে চলাই ভালো। সাংসারিক শান্তি বজায় থাকবে। পুরনো কোনো শত্রুর কাছ থেকে বন্ধুর মতো ব্যবহার পাবেন।

বৃশ্চিক রাশি : আজ সারাদিন কাজকর্ম বা ব্যবসা নিয়ে কোনো সমস্যা থাকবে না। বাড়ির পরিবেশ আপনার অনুকূল থাকবে। বাড়ির বড়দের শরীর নিয়ে একটু চিন্তা থাকতে পারে। আপনি আপনার ক্ষমতা দেখানোর সুযোগ পাবেন।

ধনু রাশি : মাথায় আঘাত লাগার আশঙ্কা। বাড়তি খরচের জন্য বাড়িতে বিবাদ। ব্যবসা ভালো থাকলেও সকাল থেকে শরীরে ভালো থাকবে না। বাড়িতে ভোগবিলাসের জন্য খরচ হতে পারে। বাবামায়ের সঙ্গে ছোট বিষয় নিয়ে অশান্তি।

মকর রাশি : নিজের মনের ওপর নিয়ন্ত্রন থাকবে। উত্তেজনাপূর্ণ পরিস্থিতি রাখুন। আর্থিকভাবে লাভবান রাখুন। উপহার পাবেন। আজ ভালবাসার অনুভুতি থাকবে। কর্মক্ষেত্রে সবকিছুতে মুশকিল থাকবে। অতিরিক্ত সময় নিজের আয়ত্বে থাকবে।

কুম্ভ রাশি : শারীরিক অসুস্থতা থেকে সেরে উঠবেন। আর্থিক উন্নতি নিশ্চিত। ব্যায় ঊর্ধ্বমুখী হবে। সবার চাহিদার কথা চিন্তা করলে মুশকিল। বিভিন্ন নির্দেশে আজকে বিধ্বস্ত থাকবেন। বিয়ের সুযোগ রয়েছে। আজ নানা লক্ষ্যে পৌঁছাতে পারেন।

মীন রাশি : প্রতিবেশীর দ্বারা ব্যবসায় কোনো প্রকার উপকার পেতে পারেন। কারো প্ররোচনায় হঠাৎ পা দিয়ে দেবেন না। পরিবারের অশান্তি মিটে যাওয়ার সংকেত। অতিরিক্ত কথায় ঝামেলার সৃষ্টি হতে পারে।

স্বাআলো/এস

.