ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক সাতক্ষীরার শপু

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৪-১৫ সেশন ও সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী সৈয়দ শরিফুল আলম শপু। তার বাড়ি সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায়।

সোমবার (১ আগস্ট) রাতে সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে এ পদায়ন করা হয়।

এদিকে শপুসহ আরো তিনজনকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদে সম্পাদকীয় পদ প্রদান করা হয়েছে।

৩১ জুলাই রাতে বাংলাদেশ ছাত্রলীগে বিভিন্ন সময়ে পদবঞ্চিত নেতাকর্মীদেরকে চিঠির মাধ্যমে পদায়ন করা হয়।

শপু বলেন, আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে আমি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সে দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করবো এবং জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সর্বদা বদ্ধপরিকর থাকবো। দেখুন পদ একটা উছিলা মাত্র। যখন পদ ছিলনা তখনও আমি নিজ এলাকায় এবং হলে সাধারণ শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করেছি, এখনো দায়িত্বশীল জায়গা থেকে সেটা আরো ভালোভাবে পালন করার সর্বাত্মক চেষ্টা করবো।

উল্লেখ্য যে, এর আগে শপু হল ছাত্রলীগের সদস্য ও যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দুই মেয়াদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। ২০১৮-২০২২ হল ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিলেন। এছাড়াও শপু সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি হিসেবে এলাকার শিক্ষার্থীদের জন্য যে কোনো সংকটে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, সাতক্ষীরা