দীপিকা-আলিয়া-বিদ্যাকে টক্কর দিচ্ছেন শ্রীলেখা

বলিউডের তারকা অভিনেত্রী দীপিকা পাডুকোন, আলিয়া ভাট ও বিদ্যা বালান। তাদের জনপ্রিয়তা, গ্রহণযোগ্যতা শুধু ভারতে সীমাবদ্ধ নয়, আন্তর্জাতিক অঙ্গনেও বিস্তৃত। এই তারকাদেরই এবার টক্কর দিচ্ছেন বাঙালি অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন’-এ সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন কলকাতার গুণী অভিনেত্রী শ্রীলেখা মিত্র। একই ক্যাটাগরিতে আছেন বলিউড মাতানো অভিনেত্রীরা। আছেন দীপিকা, আলিয়া, বিদ্যা বালানের মতো তারকারা।

‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য মনোনীত হয়েছেন শ্রীলেখা। এর আগে এই সিনেমা ভেনিস চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছিলো। এছাড়া নিউইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়াতে পুরস্কৃত হয়েছেন অভিনেত্রী। এবার মেলবোর্ন জয়ের পালা।

আমি কারো বাগান বাড়িতে গিয়ে সময় কাটাতে পারবো না: শ্রীলেখা

মনোনয়ন পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শ্রীলেখা। সেই সঙ্গে তার মনে কিছুটা আক্ষেপও আছে। কারণ এই সাফল্য দেখতে পারছেন না তার বাবা। গত বছরই বাবাকে হারিয়েছেন অভিনেত্রী। বললেন, বাবা এসব দেখে গেলে না। তোমার হাসি হাসি গর্বিত মুখটা দেখতে পাচ্ছি।

উল্লেখ্য, ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন’ শুরু হবে আগামী ১২ আগস্ট। চলবে ৩০ আগস্ট পর্যন্ত। এতে বিভিন্ন দেশের বহু তারকা অংশ নেবেন।

ঋতুপর্ণাকে খোঁচা দিলেন শ্রীলেখা

উৎসবে দীপিকা পাডুকোন মনোনয়ন পেয়েছেন ‘গেহরাইয়া’ সিনেমার জন্য। এছাড়া ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমার জন্য আলিয়া, ‘জলসা’র জন্য বিদ্যা বালান, ‘বাধাই দো’র জন্য ভূমি পেদনেকর, ‘জয় ভীম’র জন্য লিজমল জোসি, ‘জলসা’র জন্য শেফালি শাহ এবং ‘দ্য রেপিস্ট’-এর জন্য মনোনীত হয়েছেন কঙ্কনা সেন শর্মা। শেষ পর্যন্ত কার মুখে বিজয়ের হাসি ফোটে, সেটাই দেখার অপেক্ষা।

স্বাআলো/এস

.

Author
বিনোদন ডেস্ক