কাঁচা মরিচের বাজারে আগুন, কেজি ৩০০ টাকা

কাঁচা মরিচের বাজারে লেগেছে আগুন! পিরোজপুরের নাজিরপুরে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৩০০ টাকায় একইসাথে বাজারে বেড়েছে সবজির দাম।

পিরোজপুরসহ নাজিরপুর উপজেলার বড় বড় সবজি বাজারে ২৫০ টাকায় বিক্রি হলেও পাড়ার দোকান ও ছোট ছোট বাজারে ৩০০ টাকার নিচে মিলছে না কাঁচা মরিচ। অনেকে বাধ্য হয়ে শুকনো মরিচ দিয়েই কাঁচা মরিচের চাহিদা পূরণ করছেন। এদিকে বাজারে অন্য সবজির দাম কম থাকায় হাফ ছেড়ে বাঁচছেন খেটে খাওয়া সাধারণ মানুষ।

বৃহস্পতিবার উপজেলার সাতকাছিমা বাজার ও নাজিরপুর বাসস্ট্যান্ড বাজারসহ বুধবার শ্রীরামকাঠী সবজির বাজার ঘুরে দেখা গেছে, বাজারে বেগুন কেজি প্রতি জাতভেদে বিক্রি হচ্ছে ৩০-৪০ টাকা, মুখী ৪০-৫০ টাকা, চিচিংগা ৩০-৩৫ টাকা, বরবটি ৩০ টাকা, পটল ৩০-৪০ টাকা, গাজর ১২০-১৩০ টাকা, শসা হাইব্রিড ২০ টাকা, দেশী শসা ৩০-৪০ টাকা, ঢেঁড়স ২০-৩০ টাকা, করলা ৩০-৫০টাকা, পেপে ৩০ টাকা ও টমেটো ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে বাজারে চালকুমড়া আকার ভেদে প্রতিপিস ২০ থেকে ৪০ টাকা, লাউ আকার ভেদে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৩৫ টাকা, ঝিঙা বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। এছাড়া লেবুর হালি ১০ থেকে ২০ টাকা, গোল আলুর কেজি ৩০ টাকা বিক্রি হচ্ছে।

সাতকাছিমা বাজারের সবজি বিক্রেতা বেলায়েত হোসেন জানান, কাঁচামরিচের দাম পাইকারি বাজারেও বেড়েছে। তাই আমরা বেশি দামে বিক্রি করছি। আমরা কেজি প্রতি ২০ থেকে ৩০ টাকা লাভ করে থাকি। পাইকারি বাজারে দাম না কমলে আমাদের কিছু করার নেই। তবে অন্য সবজির দাম অনেক কমেছে।

স্বাআলো/এসপি

.

Author
বরিশাল ব্যুরো