কুষ্টিয়ায় ইজিবাইক চালক হত্যা মামলায় একজনের ফাঁসি ও ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া মডেল থানার ইজিবাইক চালক মাসুদ রানাকে হত্যা মামলায় একজনের ফাঁসি ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও তাদের প্রত্যেকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক তাজুল ইসলাম সাজাপ্রাপ্ত দুইজন আসামির উপস্থিতে এই রায় ঘোষণা করেন। বাকি দুই আসামি পলাতক রয়েছেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি হলেন, কুষ্টিয়া শহরতলীর উদিবাড়ী কলোনীপাড়ার রবিউল ইসলামের ছেলে রাকিবুল ইসলাম রাকিব (পলাতক)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- কুষ্টিয়া শহরের টালিপাড়া এলাকার ইউনুস আলীর ছেলে শামীম (পলাতক), উদিবাড়ী এলাকার মিজানুর রহমান মিলনের ছেলে তন্ময় ও একই এলাকার কুটি মিয়ার ছেলে শিপলু।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১০ জুলাইয়ে রাত সাঁড়ে ৮টার দিকে শহরের মজমপুর হতে ত্রিমোহনী যাওয়ার উদ্দেশ্যে সাজাপ্রাপ্ত আসামিরা মাসুদ রানার ইজিবাইকটি ভাড়া করে বাড়াদী গ্রামস্থ ভাগারের মাঠে নিয়ে যেয়ে পরিকল্পিতভাবে ইজিবাইকটি ছিনতাইয়ের চেষ্টা করলে ইজিবাইক চালক মাসুদ রানা বাধা দিলে তার গলায় রশি দিয়ে পেচিয়ে ও ধারালো চাকু দিয়ে তাকে জবাই করে মৃত্যু নিশ্চিত করে আসামিরা মাসুদের ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায়।

এঘটনায় নিহতের চাচা ইয়ার আলী বাদী কুষ্টিয়া মডেল থানায় অজ্ঞাত ব্যক্তিদের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

কুষ্টিয়া আদালতের পিপি এড্যাভোকেট অনুপ কুমার নন্দী জানান, মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ৩০ নভেম্বরের আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। সাক্ষ্য-প্রমাণ শেষে হত্যা মামলা আইনের অধীনে অপরাধ প্রমাণিত হওয়ায় একজনের ফাঁসি ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

স্বাআলো/এস

.

Author
জেলা প্রতিনিধি, কুষ্টিয়া