অফিস সময় নিয়ে ফের নির্দেশনা

নতুন সময়সূচি অনুযায়ী নির্দিষ্ট সময়ে অফিসে আসা ও ত্যাগের বিষয়ে আবারো নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

রবিবার (৪ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

অফিসের নতুন সময়সূচিতে অনেকেই আসছেন না, আবার অনেকেই নির্দিষ্ট সময়ের আগে চলে যাচ্ছেন এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আপনি স্পেসিফিক জানেন? আমরা অলরেডি আবার ইন্সট্রাকশন দিয়ে দিয়েছি, অফিস টাইমে সবাইকে অফিসে আসতে হবে ৷ কালকেও আমরা এগুলো নিয়ে আলোচনা করেছি এবং অফিস টাইমের আগে কেউ যেতে পারবে না।

তিনি বলেন- ব্যক্তিগত বা ইন্ডিভিউজালি কোনো দরকার হলে, সে তার বসের কাছে জিজ্ঞেস করে পার্মিশান নিয়ে যাবে। কিন্তু ৮টার মধ্যে অফিসে আসতে হবে, আর পরিষ্কার (কথা) বিকেল ৩টার আগে কেউ যেতে পারবে না। এটা আমরা এনসিউর করতেছি।

এ নিয়ম কতোদিন পর্যন্ত চলবে? জানতে চাইলে তিনি বলেন, দেখি, কতোদিন চলে।

এর আগে, বিদ্যুৎ সাশ্রয়ে গত ২২ আগস্ট মন্ত্রিসভা বৈঠকে অফিসের নতুন সময়সূচির সিদ্ধান্ত নেয়া হয়, যা কার্যকর হয় ২৪ আগস্ট থেকে। এদিন থেকে সকাল ৮টার অফিসে শুরু হয় এবং অফিস শেষ হয় বিকেল ৩টায় ৷ ফলে নিদিষ্ট সময়ে সবাইকে অফিসে আসতে হবে এবং নির্দিষ্ট সময়ের আগে অফিস ত্যাগ করা যাবে না এ ব্যাপারেও নির্দেশনা দেয়া হয়।

স্বাআলো/এস

.

Author
ঢাকা অফিস