কেমন যাবে আপনার আজকের দিনটি, জেনে নিন রাশিফলে

পুরনো জ্যোতিষশাস্ত্র এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়।

মেষ: অতিরিক্ত বিদ্বেষ ভালো নয়। নিজের কাছে কোনটা গুরুত্বপূর্ন সেটা বুঝতে শিখুন। মানসিক উত্তেজনা থাকবে। কর্মদক্ষতা যেনো দুর্বল না হয়ে পড়ে। বন্ধুদের সঙ্গে নতুন কিছু পরিকল্পনা করুন। ছুটিতে থাকার চিন্তাভাবনা করুন। পেশাদারী লক্ষ্য পূরণ করতে হবে।

বৃষ: জীবনে ভালো কিছু ঘটতে চলেছে। মানসিক কাঠিন্য বৃদ্ধি করুন। অযথা আজ ঝামেলায় পড়বেন না। অর্থ নিরাপদ স্থানে রাখুন। ভালবাসায় হঠকারী পদক্ষেপ এড়িয়ে চলুন। অফিসের সমস্যা দূর করার চেষ্টা করতে হবে। বিবাহিত জীবন চাপে থাকবে। পরীক্ষায় অংশ নিন।

মিথুন: আরামে থাকুন। পরিবারের সঙ্গে মজা করুন। ব্যবসায় লাভ হতে পারে। অন্যদের সঙ্গে খারাপ ব্যবহার করবেন না। খারাপ বিষয় থেকে দূরে থাকুন। খরচ করবেন না বেশি। প্রেম চাহিদাপূর্ন হবে। নিজের ঘাটতি দুর করুন।

কর্কট: পরোপকার করুন। টাকা পয়সার উন্নতি হবে। এর ওর কথা ধরবেন না। আনন্দদায়ক মেজাজ থাকবে। যৌথ উদ্যোগ লাভদায়ক হবে। অংশীদাররা আজ ঝামেলায় ফেলতে পারে আপনাকে। জীবন সঙ্গী আজ আপনার পক্ষে ভালো ফল ডেকে আনবে। কেনাকাটা করে বেশি ব্যয় করবেন না।

সিংহ: স্বাস্থ্য ভালো থাকবে। বেশি চিৎকার করবেন না কোনো কাজের ক্ষেত্রে। নতুন কিছু শুরু করতে পারেন। পেশায় নানা পরিবর্তন আসবে। ছলনায় থাকবেন না। কেউ কেউ আপনার সঙ্গে প্রেমের ছল করতে পারে। ফাঁকা সময়ে কাজ করুন। বন্ধুবান্ধবের সঙ্গে পরিস্থিতি ভালো ফল দেবে।

কন্যা: নিজের মধ্যে দক্ষতা বাড়িয়ে তুলুন। মানসিক কাঠিন্য বাড়িয়ে তুলতে হবে। উপার্জন ক্ষমতা বাড়বে। পরিবারের দিকে নজর দিন। প্রেমের যাত্রা ক্ষণজীবী হলেও মধুর হবে। আপনি কর্মক্ষেত্রে অভিনন্দন পেতে পারেন। অপ্রত্যাশিত ঘটনায় মুশকিলে পড়বেন।

তুলা: জীবনে নানা কিছু ঘটতে চলেছে। আজ চাপ থকের মুক্তি পাবেন। মানসিক উত্তেজনা কমবে। স্থায়িত্ব বজায় রাখুন। দিনের শেষভাগে আর্থিক উন্নতি হবে। রেগে যাবেন না। কিছু মানুষের সঙ্গে সংযুক্ত হলে আজ অনেক উন্নতি হবে। ভবিষ্যত প্রবণতা সম্পর্কে জ্ঞান বাড়িয়ে তুলুন।

বৃশ্চিক: স্বাস্থ্য ভালো থাকবে। অর্থব্যয় করবেন না। কাউকে আঘাত করবেন না। অন্যের কারণে দুঃখ প্রকাশ করবেন না। নিজের ওপর সবথেকে বেশি বিশ্বাস করুন। জিনিসপত্র সঠিক ভাবে সামলান। হঠাৎ করেই মুশকিলে পড়বেন। আজ আপনার কাছে অতিরিক্ত সময় রয়েছে।

ধনু: প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আজ ভাল ফল দেবে। নিত্যনতুন কাজে অংশ নিন। অনেকের থেকে উৎসাহ পাবেন। বিনিয়োগে লাভ আসবে। নতুন যোগাযোগ তৈরি করুন। প্রেমের দিকে ভালো সুযোগ। আজ সৃষ্টিশীলতা অন্যদিকে মোড় নেবে। একান্ত ব্যক্তিগত কাজ আজই শেষ করুন।

মকর: টাকাপয়সার অভাব। নিজের আদর্শকে বিক্রি করবেন না। একাধিক সুযোগ আসবে, আপনার ইচ্ছের ওপর নির্ভর করছে। প্রেমের প্রস্তাব পাবেন। অল্পবয়সী মানুষদের সঙ্গে কাজে যুক্ত হন। আপনার কঠোর পরিশ্রমের পুরস্কারস্বরূপ আপনি পদোন্নতি পেতে পারেন। আর্থিক লাভ সম্পর্কে চিন্তা করবেন না কারণ পরবর্তী সময়ে আপনি লাভবান হতে পারেন।

কুম্ভ: আবেগপ্রবণ হবেন না। জেদ কম করুন। আপনার ভুল সিদ্ধান্ত আজকে অনেক দিকে ঘুরতে পারে। নতুন করে অনেক সুযোগ পাবেন। গোপন তথ্য কারওর সঙ্গে ভাগ করে নেবেন না। সঙ্গীর সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিন। ক্লান্তিকর এবং চাপপূর্ণ পরিস্থিতিতে যোগাযোগ করুন।

মীন: প্রত্যাশা অনুযায়ী কাজ হবে না। মাথা শান্ত রাখুন। স্ত্রীকে বিরক্ত করে আজ লাভ নেই। ক্লান্তি থাকবে। মানসিক দুশ্চিন্তা থাকবে। কঠিন পর্যায়ের মধ্যে দিয়ে যাবে। কর্মক্ষেত্রে আজ সুন্দর ভাব থাকবে। নিরর্থক বিতর্কে আপনার সময় নষ্ট হতে পারে।

স্বাআলো/এসএসপি