বাগেরহাটে হত্যা চেষ্টা মামলার প্রধানসহ গ্রেফতার ২

বাগেরহাটের রামপাল তাপ-বিদ্যুৎ কেন্দ্রের মালামাল চুরিতে সহায়তা না করায় একজনকে কৌশলে বাড়ি থেকে ডেকে নিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যাচেষ্টা মামলার প্রধানসহ দুই আসামিকে গ্রেফতার করেছে খুলনা র‌্যাব-৬ এর সদস্যরা।

গোপন খবরের ভিত্তিতে শনিবার (৬ আগস্ট) ভোরে রামপাল উপজেলার ফয়লাহাট বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, উপজেলার ফরিদ শেখ (৪২) ও একই এলাকার আল আমীন শেখ (৩৫)।

খুলনা র‌্যাব-৬ এর মিডিয়া সেল থেকে শনিবার দুপুরে দেয়া এক মেইল বার্তায় জানান, রামাপাল উপজেলার আদাঘাট গ্রামের বাসিন্দা এক যুবককে রামপাল তাপ-বিদ্যুৎ কেন্দ্রের মালামাল চুরিতে সহায়তা করার জন্য চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে নানা প্রলোভন দেখিয়ে আসছিলো। চোরদের আহব্বানে সাড়া না দেয়ায় গত ১৭ জুলাই সন্ধ্যায় ওই যুবককে কৌশলে উপজেলার সোনাকুড় নতুন হাট এলাকায় ডেকে নিয়ে ৫-৬ জনে মিলে এলোপাতাড়িভাবে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে এবং তার নিকট থাকা প্রায় ৪৮ হাজার ৬০০ টাকার মালামাল ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে প্রথমে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় রামপাল থানায় ভিকটিম নিজে বাদী হয়ে তিনজনের নাম-পরিচয়সহ অজ্ঞাতনামা ২-৩ জনকে আসামি করে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। বিষয়টি খুলনা র‌্যাব-৬ জানতে পেরে ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার লক্ষ্যে একটি অভিযানিক দল গোয়েন্দা তৎপরতা শুরু করে। এক পর্যায়ে শনিবার ভোররাতে উপজেলার ফয়লাহাট এলাকা থেকে দুইজনকে গ্রেফতার করতে সক্ষম হয়। আসামিদ্বয়কে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রামপাল থানায় হস্তান্তর করা হয়েছে।

স্বাআলো/এসএস

.

Author
আজাদুল হক, বাগেরহাট
জেলা প্রতিনিধি