যুক্তরাষ্ট্রে একদিনে ১ হাজারের বেশি ফ্লাইট বাতিল

যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূল অঞ্চলে ঝড়বৃষ্টি-বজ্রপাত ও বিমানকর্মী সংকটের কারণে দেশজুড়ে অন্তত ১৫০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। দেশটির ইতিহাসে একদিনে এত বেশি সংখ্যক ফ্লাইট বাতিল হওয়ার ঘটনা এর আগে ঘটেনি। খবর সিএনএনের।

ফ্লাইট ট্র্যাকিং সাইট ফ্লাইট অ্যাওয়ারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় শুক্রবার (৫ আগস্ট) রাত সাড়ে নয়টা পর্যন্ত অন্তত দেড় হাজারের বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। সবচেয়ে বেশি ফ্লাইট বাতিল হয়েছে রাজধানী ওয়াশিংটনে। তারপরই দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য নিউইয়র্কের তিন বিমানবন্দর-লা গুরাদিয়া, লিবার্টি ইন্টারন্যাশনাল ও রেগান ন্যাশনাল এয়ারপোর্ট।

তাছাড়া বৃহস্পতিবার দেশজুড়ে এক হাজার ২৪৮টি ফ্লাইট বাতিল করা হয়, যা গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ। এ সময় সাউথওয়েস্ট এয়ারলাইনসের ৩৭০টি বা ৯ শতাংশ ফ্লাইট বাতিল হয়েছে। এয়ারলাইন্সটির আরো এক হাজার ৮০০ বা ৪৬ শতাংশ ফ্লাইট দেরিতে ছেড়েছে।

সাউথ ওয়েস্ট এয়ারলাইন্স শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, আমরা আবহাওয়া-সম্পর্কিত বিভিন্ন চ্যালেঞ্জের মধ্য দিয়ে কাজ করছি, যা এই সপ্তাহে সারাদেশে আমাদের অনেক বড় অপারেশনকে প্রভাবিত করছে।

ফ্লাইট অ্যাওয়ারের দেওয়া সর্বশেষ হিসাব অনুযায়ী, বজ্রপাত ও খারাপ আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রজুড়ে গতকাল ৭ হাজার ৭০০-এর বেশি ফ্লাইট দেরিতে ছেড়েছে।

স্বাআলো/এসএস

.

Author
আন্তর্জাতিক ডেস্ক