যশোর আদালতে একদিনে ১২ মামলার রায়

একইদিনে যশোরের একটি আদালতে ১২টি মামলায় রায় ঘোষণা করা হয়েছে। এরমধ্যে ৬টি মামলার ছয় আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৩৭ লাখ ৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। অপর ৬ মামলার আসামিদের খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) যুগ্ম দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস এই রায় দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন একই আদালতে এপিপি ভীম সেন দাশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাঘারপাড়া উপজেলার হলদা গ্রামের মৃত জিন্দার মোল্যার ছেলে আনোয়ার হোসেন জাহিদকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও সাতলাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। যশোর শহরের উমেশ চন্দ্র লেনের মনির উদ্দিনের ছেলে মোকসেদ উদ্দিন বাপ্পীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১৫ লাখ টাকা অর্থদণ্ড, সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের এড়েন্দা বাজারের আরশাদ আলীর ছেলে মোরশেদ আলীকে নয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও চার লাখ ৫ হাজার টাকা অর্থদণ্ড, দিনাজপুর সদর উপজেলার নয়াপাড়া গ্রামের ওয়াহেদ আলীর ছেলে মান্না মিয়াকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১৭ লাখ টাকা অর্থদণ্ড, যশোর শহরের মিশন রোডের আব্দুল হামিদের ছেলে ইসলাম মিয়াকে ৯ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও চার লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়। আসামিরা সবাই পলাতক রয়েছেন।

এছাড়া বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় মাগুরা পুলিশ লাইন এলাকার আব্দুল মান্নান বিশ্বাসের ছেলে শিমুল বিশ্বাসের এক বছরের সাজা প্রদান করে ১০ শর্তে প্রবেশনে মুক্তি দেয়া হয়। বাকি ৬ মামলার ছয় আসামিকে খালাস প্রদান করেছেন আদালত।

স্বাআলো/এসএ

.

Author
নিজস্ব প্রতিবেদক, যশোর