আওয়ামী লীগের আসন্ন কাউন্সিল: নেতৃত্বে আসছেন সোহেল তাজ?

ফের কী তাহলে দেশের রাজনীতি সক্রিয় হচ্ছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ? এমন প্রশ্ন উসকে দিয়েছেন তার বোন মেহজাবিন আহমেদ মিমি। ২০০৯ সালে মন্ত্রীসভা এবং ২০১২ সালে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করা এই রাজনীতিক আওয়ামী লীগের আসন্ন কাউন্সিলে নেতৃত্বে আসছেন সোহেল তাজ।

বৃহস্পতিবার (১১ আগস্ট) তার বোন মেহজাবিন তার ফেসবুকে এমন একটি স্ট্যাটাসে জানিয়েছেন।

সোহেল তাজ বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধের সংগঠক তাজউদ্দীন আহমদের ছেলে। কিন্তু নানা মান-অভিমানে তিনি রাজনৈতিক পরিবারের জন্ম নিলেও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মতো পদ থেকে সরে দাঁড়িয়ে ওই সময় দেশজুড়ে তোলপাড় সৃষ্টি করেছিলেন। পরে ছেড়ে দেন সংসদের পদও।

স্বাধীন আলোর পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজের বোন মেহজাবিন আহমেদ মিমির ফেসবুক পোস্টে লিখেছেন,

‘বাংলাদেশ আওয়ামী লীগের আসন্ন কাউন্সিল অধিবেশনে তানজিম আহমদ (সোহেল তাজ) দলীয় নেতৃত্বে আসছেন ইনশাআল্লাহ।’

তার এই স্ট্যাটাসের নীচে বহু ফেসবুক ব্যবহারকারী সাধুবাদ জানিয়েছেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের সংগঠক তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীনের একমাত্র ছেলে তানজীম আহমদ সোহেল তাজ। ২০০১ ও ২০০৯ সালে গাজীপুর-৪ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৯ সালে নির্বাচিত হওয়ার পর আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান সোহেল তাজ।

তবে, একই বছরের ৩১ মে মন্ত্রিসভা থেকে ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেন এবং ২০১২ সালের ২৩ এপ্রিল সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগপত্র জমা দেন। যদিও প্রক্রিয়াগত ভিত্তিতে তা গ্রহণ না করা হলে ৭ জুলাই তিনি আবার পদত্যাগপত্র পেশ করেন এবং তা গ্রহণ করা হয়।

স্বাআলো/এসএ

.

Author
ঢাকা অফিস