এবার নতুন প্রোপাগান্ডায় বিএনপি

বিএনপির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ‘পদ্মাসেতু ত্রুটিপূণ নির্মাণ’ এমন দাবির পর নতুন প্রোপাগান্ডা প্রচার করা হচ্ছে বলে দাবি করা হচ্ছে। বাংলাদেশের সংকটময় পরিস্থিতিতে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) গণমানুষের পাশে দাঁড়ানোর পরিবর্তে নিজেদের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে বলে অভিযোগ করা হয়।

বৃহস্পতিবার (১১ আগস্ট) খাগড়াছড়িতে এক অভাবগ্রস্ত মা তার ছেলেকে বিক্রির জন্য এক স্থানীয় বাজারে নিয়ে গেছেন বলে জানায় বিএনপি। এ ঘটনায় ঐ দরিদ্র পরিবারের পাশে দাঁড়ানোর পরিবর্তে বিএনপি বিষয়টি নিয়ে বিভ্রান্তিকর তথ্য দিয়ে ফেসবুকে পোস্ট করে।

করোনা মহামারীর ধকল কাটিয়ে উঠতে না উঠতেই ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও সংকটময় পরিস্থিতি অতিক্রম করছে। দেশে দারিদ্রসীমার নিচে বসবাসকারী অনেক মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কাছে হার মেনে খাদ্য সংকটে ভুগছেন। এই সংকটময় পরিস্থিতিতে সহায়তা প্রয়োজন এমন মানুষদের পাশে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি দাঁড়াবে বলে আশা করা হলেও এ বিষয়ক কার্যক্রম দেখা যাচ্ছে কম।

এদিকে খাগড়াছড়ির এই ঘটনাকে কেন্দ্র করে বিএনপির প্রচারণা তাদের জনবিচ্ছিন্ন রাজনীতির বহিঃপ্রকাশ বলে মনে করছেন অনেক রাজনীতিবীদ। তারা জানান, এমন পরিস্থিতিতে বিএনপির উচিত ছিলো এই মানুষগুলোর পাশে দাঁড়িয়ে তাদের সহায়তা করে সেই ছবি প্রচার করা।

সংকটে থাকা এই পরিবারের সহায়তায় পাশে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের স্থানীয় নেতারা। এই দুস্থ পরিবার নিয়ে বিএনপি মিডিয়া সেল থেকে ‘নিদারুণ অভাবে প্রাণপ্রিয় সন্তানকে বাজারে তুললেন মা’ এই শিরোনামে একটা ভুয়া প্রতিবেদন ছড়িয়ে দেয়া হচ্ছে।

মানুষের অসহায়ত্বের সুযোগ নিয়ে বিএনপি প্রতিনিয়ত সরকারের বিরুদ্ধে নানা ধরণের অপপ্রচার চালায় বলে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে।

আওয়ামী লীগ তার অফিসিয়াল ফেসবুক পেজে জানায়, মানুষের কষ্টকে পুঁজি করে বিএনপি বরাবরই অপপ্রচারে লিপ্ত থাকে। আর আওয়ামী লীগ গণমানুষের দুঃখে তাদের পাশে দাড়ায়। আওয়ামী লীগ জনবান্ধব দল আর বিএনপি জনবিচ্ছিন্ন দল। এটাই আওয়ামী লীগের সাথে বিএনপির পার্থক্য।

স্বাআলো/এসএ

.

Author
ঢাকা অফিস