জাতীয় শোক দিবস পালন করলো জাগরণী চক্র ফাউন্ডেশন

বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় জাগরণী চক্র ফাউন্ডেশন জাতীয় শোক দিবস পালন করে।

শোক দিবস উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) সকালে সরকারি নির্দেশনা অনুসরণ করে সংস্থার প্রধান কার্যালয়সহ সকল অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকাল ৮টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সংস্থার ঢাকা জোনের সকল স্টাফ ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সম্মুখ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে ৯টায় সংস্থার প্রধান কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাৎবরণ কারীগণের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এরপর সংস্থার যশোরের কমিউনিটি স্কুল, আরবপুরে অবস্থিত শিশুস্বর্গ সেল্টারহোম কর্মসূচির শিশু ও কোটচাঁদপুর উপজেলায় নূরজালাল শিশু আনন্দ নিকেতন প্রকল্পের এতিম শিশু কিশোরদের নিয়ে বঙ্গবন্ধুর জীবন ও আমাদের স্বাধীনতা বিষয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা এবং সকল শিশুদের মাঝে বিশেষ খাবার পরিবেশন করা হয়।

একইসাথে সংস্থার ৫২টি জেলায় অবস্থিত সকল অফিসে জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালিত হয় এবং মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সংস্থার অফিস সংলগ্ন এলাকায় বৃক্ষরোপণ করা।

স্বাআলো/এসএস

.

Author
নিজস্ব প্রতিবেদক, যশোর