বাগেরহাটে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ম্যুরালে আনুষ্ঠানিকভাবে ফুলেল শ্রদ্ধা, শোক র‌্যালি, কালো ব্যাজ ধারণ, জাতীয় ও কালো পতাকা উত্তোলন, দোয়া মাহফিল, আলোচনা সভা কাঙ্গালী ভোজের মধ্য দিয়ে বাগেরহাট জেলায় জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

এ দিবস উপলক্ষ্যে সোমবার (১৫ আগস্ট) সকালে বাগেরহাট জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে বঙ্গবন্ধুর ম্যুরালে জেলা প্রশাসক মোহাম্মাদ আজিুজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভুইয়া হেমায়েত উদ্দিন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সফল সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিনসহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা র‌্যালিসহ ফুলেল শ্রদ্ধা জানান।

মোংলা বন্দর কতৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মাদ মুসা এদিন সকালে আনুষ্ঠানিকভাবে বৃক্ষ রোপন করে জাতীয় শোক দিবস পালন করেন। এ সময় বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

বাগেরহাট এলজিইডি কর্তৃপক্ষ জাতীয় শোক দিবসে বৃক্ষ রোপন কর্মসূচি ও দোয়া মাহফিল করেছে। জেলা সদরের মুক্ষাইট কমিউনিটি ক্লিনিকসহ সকল কমিউনিটি ক্লিনিকে পৃথকভাবে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করেছে।

এ ছাড়া জেলার মোড়েলগঞ্জ উপজেলায় মুক্তিযোদ্ধাদের উদ্যোগে জাতীয় শোক দিবসের মূল অনুষ্ঠান করা হয়। এখানে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযোদ্ধাদের সাথেই শোক দিবসের কর্মসূচি পালন করেন। জানা গেছে ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগের উদ্যোগে এ বছর জাতীয় শোক দিবসে জেলার মোড়েলগঞ্জ ও শরণখোলা উপজেলার সকল ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে কাঙ্গালী ভোজের ব্যবস্থা করা হয়েছে।

স্বাআলো/এসএস

.

Author
আজাদুল হক, বাগেরহাট
জেলা প্রতিনিধি