শারীরিক নির্যাতন সহ্য না করতে পেরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে বিষপানে বৃষ্টি আক্তার (২০) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছে।

মঙ্গলবার (১৬ আগষ্ট) সকালে উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের ৩নং ওয়ার্ড ডালিপাড়া নামক গ্রামে ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, ডালিপাড়া গ্রামের আন্তাজ আলীর ছেলে আলমগীর হোসেন (২৫) এর সাথে আন্ধারীঝাড় ইউনিয়নের বামনেরকুটি গ্রামের শহিদুল ইসলামের কন্যা বৃষ্টি আক্তার (২০) এর বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামীসহ শ্বশুড় বাড়ির লোকজন যৌতুকের কারণে বিভিন্ন সময়ে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিলো।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে বৃষ্টির সাথে তার শ্বশুড় বাড়ির লোকজনের ঝগড়া হলে স্বামী আলমগীর হোসেন তাকে শারিরীকভাবে নির্যাতন করে।

নির্যাতনের একপর্যায়ে, গৃহবধূ ঘরে থাকা কীটনাশক (বিষ) পান করে। এ সময় পাড়া প্রতিবেশীরা খবর পেয়ে এগিয়ে আসলে বৃষ্টির স্বামী ও শ্বশুড় বাড়ির লোকজন পালিয়ে যায়। স্থানীয়রা গৃহবধূকে মুমূর্ষু অবস্থায় ভুরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ ঘটনায় ওই গৃহবধূর স্বামীসহ শ্বশুড় বাড়ির লোকজন পলাতক রয়েছে।

জয়মনিরহাট ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ জানান, ঘটনাস্থলে গিয়ে পাড়া প্রতিবেশীর সাথে কথা বললে তারা গৃহবধূকে নির্যাতন করার পর বিষ পান করেছে বলে জানিয়েছেন।

ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন ঘটনার সত‍্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, লাশ ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হবে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম