সিরিজ বোমা হামলার প্রতিবাদে মাগুরায় আ.লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বিএনপি-জামায়াত অশুভ শক্তির শাসনামলে দেশব্যাপী সংঘটিত ২০০৫ সালের ১৭ আগস্ট জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) নামের জঙ্গি সংগঠন পরিকল্পিতভাবে দেশের ৬৩ জেলায় একই সময়ে বোমা হামলা চালায়।

আজ এই সিরিজ বোমা হামলার ১৭ বছর পূর্ণ হলো। সিরিজ বোমা হামলার প্রতিবাদে মাগুরা আজ বুধবার (১৭ আগস্ট ) সকাল ১১টায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সামাবেশের আয়োজনে করে মাগুরা জেলা আওয়ামী লীগ।

এ উপলক্ষে জেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সকাল থেকেই মিছিল নিয়ে দলে দলে জড় হতে থাকে শহরের ঐতিহাসিক নোমানী ময়দানে প্রতিবাদ সমাবেশে।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সাংসদ অ্যাডডোকেট সাইফুজ্জামান শিখর।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগ সভাপতি আ.ফ.ম আবদুল ফাত্তাহ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক পঙ্কজ কুন্ডু, বীরমুক্তিযোদ্ধা মুন্সী রেজাউল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু, সাবেক জেলা পরিষদ প্রশাসক সৈয়দ শরিফুল ইসলাম, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মকবুল হোসেন মাকুল, অ্যাডভোকেট শাখারুল ইসলাম শাকিল, যুবলীগের আহবায়ক ফজলুর রহমান, সেচ্ছাসেবকলীগের সাবেক আহবায়ক শেখ সালাউদ্দিন, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উজ্জ্বল কুমার দত্ত প্রমুখ।

এ ছাড়াও কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগের নেতারা বক্তব্য রাখেন। পরে সেখান থেকে বিশাল একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে জামরুলতলা আওয়ামী লীগের কার্যালয়ে সামনে এসে শেষ হয়।

স্বাআলো/এস

.

Author
লিটন ঘোষ জয়, মাগুরা
জেলা প্রতিনিধি