দেশের হয়ে আরো দুই বছর টি-টোয়েন্টি খেলতে চান মাহমুদউল্লাহ!

মাহমুদউল্লাহ রিয়াদকে মাঠ থেকে বিদায় দেয়ার চেষ্টা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু দেশের হয়ে আরো অন্তত দুই বছর টি-টোয়েন্টি খেলতে প্রতিজ্ঞাবদ্ধ মাহমুদউল্লাহ এখনই অবসরে যেতে রাজি হননি। জনপ্রিয় গণমাধ্যম ক্রিকবাজ প্রকাশ করেছে এমনই এক সংবাদ।

মাহমুদউল্লাহকে ছাড়াই গত বুধবার (১৪ সেপ্টেম্বর) টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করে বিসিবি।

বয়সটা ৩৬ পেরিয়েছে, ফর্মও আগের মতো নেই। তাই মাহমুদউল্লাহকে নিয়ে আর ভাবছে না বিসিবি। ক্রিকবাজের প্রতিবেদনে এসেছে, জাতীয় দলে তার অবদানের প্রতি সম্মান রেখে নাকি নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন ত্রিদেশীয় সিরিজে বিদায়ী ম্যাচের প্রস্তাব দিয়েছিলো বিসিবি। কিন্তু মাহমুদউল্লাহ তাতে রাজি হননি।

তামিম ইকবাল আর মুশফিকুর রহিম টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে ঘোষণা দিয়ে। বিসিবি মাহমুদউল্লাহর বেলায় এমনটি চায়নি। তাই তাকে বিদায়ী ম্যাচ খেলার প্রস্তাব দেয়া হয়। কিন্তু মাহমুদউল্লাহ আরো দুই বছর খেলতে চান।

এই বিষয়ে বিসিবির একজন কর্মকর্তা বলেছেন, মাহমুদউল্লাহ রাজি হননি (অবসর নিতে)। জানিয়েছেন, অবসরের জন্য তিনি প্রস্তুত নন। বরং আরো দুই বছর খেলতে চান। তাই জাতীয় দলে ফেরার চেষ্টা করবেন।

সাবেক এই অধিনায়ক আশা করেননি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এভাবে দল থেকে বাদ পড়বেন। তার ধারণা ছিলো বিশ্বকাপে তাকে রেখেই পরিকল্পনা করছে টিম ম্যানেজমেন্ট। তাই বাদ পড়ার খবরে তিনি বিস্মিত হয়েছেন।

এখন যেহেতু জায়গা হয়নি, তাই ঘরোয়া লিগে মনোযোগ দিতে চান মাহমুদউল্লাহ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আছে বিপিএল। জাতীয় দলে ফেরার আশা বাঁচিয়ে রাখতে হলে এই টুর্নামেন্টে দারুণ কিছু করতে হবে বর্ষীয়ান এই ব্যাটারকে।

স্বাআলো/এসএস

.