ভাসানচর থেকে পালানোর সময় ৭ রোহিঙ্গা আটক

নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে দালালদের সহযোগিতায় পালিয়ে কক্সবাজার যাওয়ার পথে সুবর্ণচরের চরক্লার্ক ইউনিয়নে সাত রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন।

শনিবার (১৭ সেপ্টেম্বর) চরক্লার্ক ইউনিয়নের কেরামতপুর বাজার থেকে তাদের আটক করা হয়। বিকেলে তাদের পুনঃরায় ভাসানচর আশ্রয়ণে পাঠানো হবে বলে নিশ্চিত করেছেন চরজব্বার থানার ওসি দেব প্রিয় দাশ।

আটককৃত রোহিঙ্গার হচ্ছেন- আশ্রয়ণের ৮৪নং ক্লাস্টারের এইচ-১ নং কক্ষের আবদুস সালামের ছেলে এরশাদ উল্যাহ (৩২), মৃত রশিদ আহমদের ছেলে হাসান (৩৫), আবদুস শুক্কুরের মেয়ে খোদেজা বেগম (২৮), নূর মোহাম্মদের মেয়ে সেতারা বেগম (২৭), হাসানের মেয়ে রোসমিন আক্তার (১৫), এরশাদ উল্যার ছেলে শাহেদ (১০) ও হাসানের ছেলে তোফায়েল (৯ মাস)।

পুলিশ জানায়, শুক্রবার দিবাগত রাতে ভাসানচর আশ্রয়ণ থেকে পালিয়ে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে দালাল ইসহাক, আনোয়ার ও আয়াত উল্লার সহযোগিতায় নৌকা যোগে পালিয়ে সুবর্ণচরে আসে ৭ রোহিঙ্গা। শনিবার সকালে তারা পায়ে হেঁটে কেরমাতপুর বাজারে আসলে তাদের গতিবিধি দেখে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। এক পর্যায়ে তাদের গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করলে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করলে ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিষয়টি থানায় অবগত করে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

চরজব্বার থানার ওসি দেব প্রিয় দাশ বলেন, তাদের পুনঃরায় ভাসানচর পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

স্বাআলো/এস

.

Author
জেলা প্রতিনিধি, নোয়াখালী