কালীগঞ্জে যানবাহনে চাঁদাবাজির সময় দুইজন আটক

ঝিনাইদহ কালীগঞ্জে সড়কে বিভিন্ন যানবাহন থেকে চাঁদা আদায় কালে দুইজনকে র‌্যাব আটক করেছে। বুধবার (২১ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে ঝিনাইদহের একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, দীর্ঘদিন হতেই একটি চাঁদাবাজ চক্রের সদস্যরা কালিগঞ্জ থানার শিবনগর গুলশান মোড় এলাকায় গণপরিবহন হতে শুরু করে প্রায় সকল ধরনের দুরপাল্লার যানবাহনে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে আতঙ্ক সৃষ্টি করে যানবাহন থেকে ভূয়া নাম মাত্র রশিদ দিয়ে বিপুল পরিমান অর্থ সংগ্রহ করে আসছিলো।

চাঁদাবাজির বিষয়টি নিশ্চিত ও প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাই করত আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আভিযানিক দলটি রাত ৯টার দিকে কালীগঞ্জ শহরের শিবনগর গুলশান মোড়ে বিশেষ অভিযান পরিচালনা করে ওই সংঘবদ্ধ সক্রিয় চাঁদাবাজ দলের সদস্য ইউসুফ মন্ডলের ছেলে অহেদ আলী (৫৩), নুরুল ইসলামের ছেলে বাবুল আক্তারকে (৪৮), আটক করে।

তাদের দু ইজনের বাড়ি কালীগঞ্জ আড়পাড়া এলাকায়। তাদের নিকট থেকে চাঁদা আদায়ের রশিদ বহি একটি, মোবাইল দুইটি, সিমকার্ড চারটি, টর্চলাইট- একটি, লাঠি-১টি এবং চাঁদাবাজির টাকা ১৩০০ উদ্ধার করা হয়।

আসামিদেরকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে তারা ওই চাঁদাবাজির সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় দ্রুত বিচার আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

স্বাআলো/এসএস

.

Author
জেলা প্রতিনিধি, ঝিনাইদহ